ইসমাম হোসেন, ডিআইইউ প্রতিনিধি ::

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ – ২০২২ এর ‘গ্লোবাল ফাইনালিস্ট অনারেবল মেনশন’ পেলো ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র টিম ‘প্রিহিম-প্রো’।

যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা আয়োজিত বিশ্বের সবচেয়ে বড় এ হ্যাকাথন প্রতিযোগিতায় সারা বিশ্বের ১৬২টি দেশ থেকে ২৮১৪ টিম অংশগ্রহণ করে এবং সকল প্রকার যাচাই-বাচাই প্রক্রিয়া শেষে আন্তর্জাতিক বিচার প্রক্রিয়ার জন্য এবছর গ্লোবাল নমিনেশন পায় বিশ্বের ৪২০টি দল। এবং ৩৫ টি টিম ‘গ্লোবাল ফাইনালিস্ট’ ই জায়গা করে নিলে এর-ই মাঝে টপ ৩৫-৪০ এ স্থান দখল করে নেয় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টিম ‘প্রিহিম-প্রো’।প্রিহিম টিমের টিম লিডার রওনক বোরহান হিমেল। বিজয়ী টিমের অন্যান্য সদস্যরা হলেন- লুবানা আজাদ, রাকিবুর রহমান তানভির শুভ, ইলিয়াসুর রহমান এবন আদিল মাহমুদ। এই টিমের মেন্টর হিসেবে ছিলেন সহকারী অধ্যাপক সম্রাট কুমার দে।

উল্লেখ্য, এবারের নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২২ এর গ্লোবাল ফাইনালিস্টে জায়গা করে নিয়েছে ‘টিম ডায়মন্ডস’। এছাড়াও টিম যান্ত্রিক গ্লোবাল ফাইনালিস্ট অনারেবল মেনশন। প্রথমে টিম ‘প্রিহিম-প্রো’ ন্যাশনাল জয় , এরপর গ্লোবাল নমিনি তারপর গ্লোবাল ফাইনালিস্ট অনারেবল মেনশন পায়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here