ডেস্ক রিপোর্ট:: মেডিকেল টেকনোলজি ও নার্সিং শিক্ষাদানের আলাদা বোর্ড গঠন না করা পর্যন্ত কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নেয়ার দাবিতে মানববন্ধন করেছে বোর্ড এ্যাফিলিয়েটেড সোসাইটি ফর মেডিকেল টেকলজী।

শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে তারা জানান, বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ ও নার্সিং কাউন্সিল কর্তৃক প্রদত্ত সনদ আন্তর্জাতিকভাবে গ্রহণ না করায় ২০০৫ সালে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে মেডিকেল টেকনোলজি ও নার্সিং শিক্ষাক্রম চালু হয়। এ প্রসঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গুরুত্বপূর্ণ এই কোর্স দুটি স্বাস্থ্য বিষয়ক। তাই স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে সুস্পষ্ট আইনের আওতায় পরিচালিত হবে। যদিও চিকিৎসা বিজ্ঞানের স্নাতক পর্যায়ে শিক্ষা বিশ্ববিদ্যালয় তথ্য শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নিয়ন্ত্রিত।

এমবিবিএস, বিএসসি, বিএসসি মেডিকেল টেকনোলজি, বিএসসি ইন ফিজিওথেরাপি ইত্যাদি সনদ বিশ্ববিদ্যালয় দিয়ে থাকে। যেহেতু বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ ও নার্সিং ও ফার্মেসী কাউন্সিল কোন স্বীকৃত বোর্ড নয় বলেই বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর ডিপ্লোমা ও সার্টিফিকেট কোর্স দয়ের সনদ জাতীয় ও আন্তর্জাতিকগ্রহণ যোগ্যতা পেয়ে ছাত্র-ছাত্রীরা উক্ত বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সকল বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পর্যায়ে শিক্ষা গ্রহণ করে থাকে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here