নারী দিবস উপলক্ষে ঘাসফুলের র‌্যালী ও আলোচনা সভা

নারী দিবস উপলক্ষে ঘাসফুলের র‌্যালী ও আলোচনা সভা

জেসমিন আক্তার :: “সবাই মিলে ভাবো, নতুন কিছু করো, নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়” -এ প্রতিপাদ্যকে সামনে রেখে উন্নয়ন সংস্থা ঘাসফুলের আয়োজনে মঙ্গলবার (১২ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস ২০১৯ পালিত হয়।

পল্লী কর্ম-সহায়ক ফাউণ্ডেশন (পিকেএসএফ) এর সোশ্যাল এ্যাডভোকেসি এ্যান্ড নলেজ ডিসেমিনেশন ইউনিট এর সহায়তায় চট্টগ্রাম হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নে এ আয়োজন করা হয়।

সকালে মেখল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সালাহউদ্দীন চৌধুরী ও প্যানেল চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন এর নেতৃত্বে স্থানীয় তিন শতাধীক নারী পুরুষে অংশগ্রহনের মধ্য দিয়ে এক বর্নাঢ্য র‌্যালী শেষে মেখল ইউনিয়নের ইছাপুরস্থ সমৃদ্ধি কর্মসূচি কার্যালয় প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঘাসফুল ক্ষুদ্র অর্থায়ন ও আর্থিক অন্তর্ভূক্তিকরন বিভাগের প্রধান সৈয়দ লুৎফুল কবির চৌধুরী শিমুলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেখল ই্‌উনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সালাহউদ্দীন চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আজকে নারীরা পিছেয়ে নেই, অনেকদুর এগিয়েছে আমাদের দেশের নারীরা। মাননীয় প্রধানমন্ত্রী থেকে শুরু করে দেশের অনেক গুরত্বপূর্ন স্থানে নারী আজ নেতৃত্ব দিচ্ছেন। তিনি উপস্থিত সকল সূধীজনের প্রতি তাদের কন্যাসন্তানদের শিক্ষিত করে তোলার আহবান জানিয়ে বাল্যবিয়েসহ সকল নারী নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার থাকার অনুরোধ করেন।

সভাপতি লুৎফুল কবির চৌধুরী শিমুল বলেন, নারী উন্নয়নের মাধ্যমে পরিবার, সমাজ ও রাষ্ট্রের উন্নয়ন সম্ভব। কারণ একজন শিক্ষিত নারী মানে একজন শিক্ষিত মা আর একজন শিক্ষিত মা মানে একটি শিক্ষিত জাতি।

সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী মোঃ নাছির উদ্দিস এর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যেদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ঘাসফুল ক্ষুদ্র অর্থায়ন ও আর্থিক অন্তভূক্তিকরন বিভাগের উপ-পরিচালক মিসেস আবেদা বেগম, মেখল ইউনিয়ন পরিষদ এর প্যানেল চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন, সমাজ সেবক সৈয়দ মোঃ হাসান শাহ, সৈয়দ মাহফুজুর রহমান, মেখল ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য খুরশিদা বেগম, বেবী আক্তারসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিজেপি ৩০৩ আসনে জয়ী

ভারতের নির্বাচনে বিজেপি ৩০৩ আসনে জয়ী, কংগ্রেস ৫২

ডেস্ক নিউজ :: ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে দেশটির ক্ষমতাসীন হিন্দুত্ববাদী দল বিজেপি ...