স্টাফ রিপোর্টার :: নারী  তার সম্ভাবনা, দক্ষতা কাজে লাগিয়ে আরো সামনের দিকে এগিয়ে যাবে। এ করোনাকালীন সময়ে সমাজের বিভিন্ন সেক্টরের নারীদের অবদান অনস্বীকার্য।  নারীর উন্নয়নের জন্য সামাজিক, অর্থনৈতিক অবকাঠামোর উন্নয়ন করতে হবে। নারীকে সাহসের সাথে এগিয়ে আসতে হবে এবং সকলের সহযোগীতায় সামনের দিকে এগিয়ে যাবে। ভেদাভেদ ও বৈষম্যহীন  স্বনির্ভর, আধুনিক, গণতান্ত্রিক ও বিজ্ঞানমনস্ক একটি বাংলাদেশ ছিল মুক্তিযুদ্ধের স্বপ্ন। নারী-পুরুষের যৌথ উদ্যোগে এবং সহযোগীতায়ই তা বাস্তবায়ন সম্ভব।

‘করোনাকালীন নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ০৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উপলক্ষে চট্টগ্রাম বাদশা মিয়া চৌধুরী রোডস্থ ঘাসফুল প্রধান কার্যালয়ের কনফারেন্স হলে ঘাসফুল চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরী সকাল ৯:৩০টায় কেক কেটে দিবসটির দুই পর্বের অনুষ্ঠানমালার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

১ম পর্বে সংস্থার সাধারণ পরিষদ সদস্য জাহানারা বেগমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্থার পরিচালক (অপারেশন) ফরিদুর রহমান,  প্রশাসন ও মানবসম্পদ বিভাগের উপপরিচালক মফিজুর রহমান এবং অর্থ ও হিসাব বিভাগের উপপরিচালক মারুফুল করিম চৌধুরী।  সঙ্গীত পরিবেশন করেন নিবেদিতা পাল, কবিতা আবৃত্তি করেন ইমরানা নাসরিন ও দলীয় সঙ্গীত  পরিবেশন করেন নিবেদিতা পাল, তানজিলা জাহান, ফাতেমা আক্তার, গুলশান আরা, ফরিদা ইয়াসমীন, মল্লিকা দাশ ও জোবায়দা গুলশান-আরা।

অনুষ্ঠানমালার দ্বিতীয় পর্বে ঘাসফুল-চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরী এর সভাপতিত্বে ও সঞ্চলনায় ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ঘাসফুল নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক সমিহা সলিম।

বক্তব্য রাখেন, সংস্থার প্রধান উপদেষ্টা ডাঃ সাদিয়া আফরোজ চৌধুরী, উপদেষ্টা সুরাইয়া জান্নাত এফসিএ, ঘাসফুল নির্বাহী কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক কবিতা বড়ুয়া, সদস্য প্রফেসর ড. জয়নাব বেগম, সাধারণ পরিষদ সদস্য ও সাবেক মুখ্যসচিব মোঃ আবদুল করিম, প্রফেসর ড. গোলাম রহমান, ডাঃ সেলিমা হক, ঝুমা রহমান, জাহানারা বেগম, ঘাসফুল ক্ষুদ্র অর্থায়ন ও আর্থিক অন্তর্ভুক্তিকরণ কার্যক্রমের এরিয়া ম্যানেজার রেহেনা বেগম, ঘাসফুল পরাণ রহমান স্কুলের অধ্যক্ষ হোমায়রা কবির চৌধুরী, ঘাসফুল কমিউনিটি হেলথ প্রোগ্রামের ইনচার্জ সেলিনা আক্তার, সেকেন্ড চান্স এডুকেশন’র  সুপারভাইজার ফরিদা ইয়াসমীন, ইয়েস প্রকল্প’র ফ্যাসিলিটেটর নিবেদিতা পাল, ঘাসফুল বিকাশ কেন্দ্রের  সহায়িকা শিরিন আক্তার।

সঙ্গীত পরিবেশন করেন  আদিবা তারান্নুম, কবিতা আবৃত্তি করেন ইমরানা নাসরিন ও দলীয় সঙ্গীত  পরিবেশন করেন নিবেদিতা পাল, তানজিলা জাহান, ফাতেমা আক্তার, গুলশান আরা, ফরিদা ইয়াসমীন, মল্লিকা দাশ ও জোবায়দা গুলশান-আরা।

এসময় আরো সংযুক্ত ছিলেন সংস্থার সাধারণ পরিষদ সদস্য শাহানা মুহিত,  সহকারী পরিচালক খালেদা আক্তার, অডিট ও মনিটরিং ব্যবস্থাপক টুটুল কুমার দাশ, প্রশাসন বিভাগের ব্যবস্থাপক সৈয়দ মামুনূর রহমান, পাবলিকেশন বিভাগের সহকারী ব্যবস্থাপক জেসমিন আক্তারসহ সংস্থার কর্মকর্তাগণ। অনুষ্ঠানটি ঘাসফুল বিডি পেইজবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হয়।

 

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here