নারী দিবসেই জনসংযোগের কাজ সারলেন মমতা

কলকাতা: লোকসভার প্রার্থী তালিকা ঘোষনা করেছেন আগেই। এবার জনসংযোগের কাজেনও নেমে পড়লেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। শনিবার ছিল আন্তর্জাতিক নারী দিবস। সে উপলক্ষ্যে এদিন বিকেলে রাজ্যের মহিলা কংগ্রেসের তরফে কলকাতার কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত এক পদযাত্রার আয়োজন করা হয়েছিল। মিছিলে পা মেলালেন দলনেত্রী মমতা বন্দোপাধ্যায় সহ লোকসভার মহিলা প্রার্থী কাকুলি ঘোষ দস্তিদার, দোলা সেন, রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, নারী কল্যাণ মন্ত্রী শশী পাঁজা, বিধানসভা ডেপুটি স্পীকার সোনালী গুহ সহ বিশিষ্টরা।

মিছিলকে কেন্দ্র করে মহিলা কর্মীদের মধ্যে উন্মাদনাও ছিল চোখে পড়ার মতো। দলীয় পতাকা এবং রাজ্য সরকারের উন্নয়নের খতিয়ানের পোস্টার-প্ল্যাকার্ড হাতে নিয়ে মিছিলে হাঁটেন রাজ্যের বিভিন্ন মহিলা সংগঠনের কর্মী-সদস্যরাও। যদিও এদিনের মিছিল থেকে ভোটের কোন স্লোগান ও প্রচার ছিল না।

দলের নেতা কর্মীদের দাবি, এবারের লোকসভা নির্বাচন তৃণমূলের কাছে ‘ঐতিহাসিক’। তাঁদের ব্যাখ্যা নেত্রী তাঁদের দলকে জাতীয় স্তরে তুলে আনার আপ্রাণ চেষ্টা করছেন। জাতীয় স্তরে দলকে উন্নীত করার লক্ষ্যেই এগোচ্ছেন মমতা। এবারের কেন্দ্রে সরকার গঠনেও তৃণমূল কংগ্রেস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে বিশেষজ্ঞ মহলের ধারনা। সেলক্ষ্যে আগামী সপ্তাহ থেকেই রাজ্যের বাইরেও প্রচারে নামছে তৃণমূল। তার আগেই কলকাতায় এই মিছিল।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ু্ ্রউ্র

সামরিক শক্তি আরও বাড়াবে ইরান: ঘোষণা রুহানির

ডেস্ক নিউজ :: চাপ থাকা সত্ত্বেও সামরিক শক্তির বৃদ্ধিতে ক্ষেপণাস্ত্র কার্যক্রম চালিয়ে ...