ব্রেকিং নিউজ

“নারী উদ্যোক্তার খোঁজে” (IS OF WE) গ্রুপ এর পক্ষ থেকে নারী দিবসের শুভেচ্ছা

ষ্টাফ রিপোর্টারঃঃ নারী উদ্যোক্তার খোঁজে (IS OF WE) গ্রুপটি তৈরী করা হয় মার্চ ২১,২০১৮ ইং তারিখে। বর্তমানে এটির মেম্বার সংখ্যা ৬৮০০। বর্তমান প্রেক্ষাপটে নারীদের এগিয়ে যাওয়া এবং স্বাবলম্বী হওয়ার প্রয়াসে এই গ্রুপটি প্রতিষ্ঠিত হয়েছে। নারীরা স্বভাবত কর্মঠ।

ঘরে বসে না থেকে নিজের মেধাকে এবং কারিগরী শিক্ষাকে অনলাইন বিজনেসে রূপান্তরিত করতে আগ্রহী। নারীদের একটা বিশাল অংশ বর্তমানে অনলাইন বিজনেসের প্রতি আগ্রহী।

কিন্তু কম বেশী সবারই বিভিন্ন রকম সমস্যা থাকায় সঠিক সোর্স খুঁজে পেতে ব্যর্থ। নারীদের এই ব্যর্থতা নারীদের যেন পিছিয়ে না রেখে এবং সঠিক সোর্সের সন্ধান পেয়ে নারীরা যেন স্বাবলম্বী হতে পারে এই মহত উদ্দেশ্যে গ্রুপটি তৈরী করেছেন উর্মি রহমান।

উর্মি রহমান জানান তিনি চেষ্টা করে যাচ্ছেন গ্রুপটির মাধ্যমে নারীদের জন্য কল্যানকর কিছু করার।পাশাপাশি আমাদের দেশীয় পণ্যের সঠিক সোর্স উদ্যোক্তাদের কাছে তুলে ধরার।

পিছিয়ে পড়া নারীদের স্বাবলম্বী হতে, নিজের অর্থনৈতিক সক্ষমতা তৈরির জন্য প্রতিনিয়ত উৎসাহ দিয়ে যাচ্ছে IS of WE. এবং সেই লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হচ্ছে।

সঠিক সোর্সিং এবং এবং সঠিক তথ্য তাদের ঘরে বসে কিছু করার সাহস যোগাবে বলে গ্রুপের সকল সদস্য বিশ্বাস করেন। গত ১৫ই ফেব্রুয়ারি ২০২০ গ্রুপটির প্রথম মিটআপের মাধ্যমে একটি “উদ্যোক্তা পণ্য প্রদর্শনির” আয়োজক কমিটি করা হয়।

আশা করা যায় নুতন উদ্যোক্তাদের তৈরি নুতন নকশার পণ্যের প্রচার এবং প্রসার এই প্রদর্শনির মাধ্যমে ঘটবে। গ্রুপে অনেক নতুন এবং সফল পুরাতন উদ্যোক্তারা রয়েছেন।

যারা উর্মি আপুর এই মহত উদ্দেশ্যে পথচলার সংগী হয়েছেন। বর্তমানে উর্মি আপু বিসিক এস এম ই মেলা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তিনি বিশ্বাস করেন নারীরা চেষ্টা করলে সবকিছুই সম্ভব। দেশের অর্থনীতিতে অনলাইন বিজনেসের মাধ্যমে নারীদের একটা বিশাল অংশ স্বয়ংক্রিয় ভূমিকা পালন করছে। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সারা বিশ্বের সকল নারীদের প্রতি নারী উদ্যোক্তা গ্রুপের পক্ষ থেকে রইল শুভকামনা।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বৃষ্টির পানি সংরক্ষণ করে দৃষ্টান্ত স্থাপন

এম. আর. লিটন : দেশজুড়ে যখন বিশুদ্ধ পানি সংকট ও পানি সমস্যা ...