ব্রেকিং নিউজ

নারীর জন্য নিরাপদ সুবর্ণচর গড়ার প্রত্যয়

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি: নারীর জন্য নিরাপদ সুবর্ণচর গড়ে তুলতে নোয়াখালীর সুবর্ণচরে শপথ নিয়েছে তরুণ-তরুণীসহ স্থানীয় পাঁচশতাধিক মানুষ।

সোমবার দুপুরে উপজেলার সৈকত সরকারি কলেজ মাঠে আয়োজিত ‘নারীর প্রতি সহিংসতা রুখতে আমরা’ শীর্ষক এক প্রজন্ম সংলাপে অংশগ্রহণকারীরা এই শপথ নেয়।

বিগত জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সময় থেকে এই অঞ্চলে সংঘঠিত ধর্ষণ, যৌন হয়রানিসহ নারীর প্রতি বিভিন্ন ধরণের সহিংসতার ঘটনা দেশব্যপী ব্যাপকভাবে আলোচনা ও চাঞ্চলের সৃষ্টি করে। চলমান এই সহিংসতার কারণ, করণীয় এবং স্থানীয় জনগণ ও সেবাপ্রদানকারী সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর উদ্যোগে একটি সমন্বিত পথনকশা তৈরির লক্ষ্যে এ আয়োজন।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে পার্টিসিপেটরি রিসার্চ এ্যাকশন নেটওয়ারক- প্রান ও সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার যৌথ উদ্যোগে এবং জাতিসংঘ জনসংখ্যা তহবিল এবং এ্যাকশান এইড বাংলাদেশ এর সহযোগিতায় এ সংলাপটি অনুষ্ঠিত হয়।

সংলাপে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক তন্ময় দাস। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, একশান এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির, অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীষা, সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার এএসএম ইবনুল হাসানসহ অনেকে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাবাব ফাতিমা ইউনিসেফ নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট নির্বাচিত

স্টাফ রিপোর্টার :: ইউনিসেফের নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন জাতিসংঘে নবনিযুক্ত বাংলাদেশের ...