স্টাফ রিপোর্টার  ::  নারীপক্ষ নারীর অধিকার ও নিরাপত্তা নিশ্চিতকরণ” প্রকল্পের বাস্তবায়ন ২০১৯ ও ২০২০ এর অভিজ্ঞতা নিয়ে সেবা প্রদানকারীদের সাথে “মতবিনিময় সভা: নারীর উপর সহিংসতা মোকাবেলায় আমাদের করণীয়” শীর্ষক ওয়েবিনারের আয়োজন করছে। বর্তমান পরিস্থিতিতে সকলের নিরাপত্তা বিবেচনায় সভাটি জুম (ভার্চুয়াল) এর মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

নারী নির্যাতন রোধে রাষ্ট্রীয় সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানসমূহ পর্যবেক্ষণ ও স্থানীয় পর্যায়ে কাজের অভিজ্ঞতা  ভিত্তিক এ অনুষ্ঠানে আইনজীবী, ডাক্তার, পুলিশ, বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা, বেসরকারী প্রতিষ্ঠানের সম্মানিত প্রতিনিধিবৃন্দ এবং সহযোগী সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্তিত ছিলেন ।

নারীর অধিকার ও নিরাপত্তা নিশ্চিতকর প্রকল্পের সমন্বয়কারি রওশন আরার সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে নারীপক্ষের কার্যক্রম নিয়ে স্লাইড উপস্থাপন করেন নারীর অধিকার ও নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্প নারীপক্ষের  সহপ্রকল্প পরিচালক সুপ্তি ডিব্রা ।

স্লাইডে নারীপক্ষের বিভিন্ন কার্যক্রম তুলে ধরার পাশাপাশি কেসস্টাডি ও পরিসংখ্যান উপস্থাপন করা হয় ।

অনুষ্ঠানে নারীপক্ষের বিভিন্ন বিষয় ও নারীর উপর সহিংসতা মোকাবেলায় নিয়ে  মুক্ত অলোচনা হয়।

এসময় বক্তব্য রাখেন নারীপক্ষের প্রচার সম্পাদক নাজমুন নাহার, ঢাকা সিটি করপোরেশন ২নং ওয়াডের কাউনসিলর সাজ্জাদ হোসাইন, নারী শিশু ট্রাইবুনাল ৬ এর এপিপি জেসমিন আক্তার, পুলিশ কর্মকর্তা আকলিমা আক্তার, ধানমন্ডি থানার ওসি ইকরাম মিয়া, মহিলা অধিদপ্তরের কর্মকর্তা রেজিনা আরজু , ফরেনসিক বিভাগের সহযোগি অধ্যাপক সোহেল মাহমুদসহ নারীপক্ষের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলগণ ।

বক্তারা তাদের আলোচনায় নারীর উপর সহিংসতা, ধর্ষন, বাল্যবিবাহ ও এই সংক্রান্ত মামলা দ্রুত নিষ্পতি  নিশ্চিত করাসহ বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেন ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here