নিজস্ব প্রতিবেদক
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমের পক্ষে ভোটের মাঠে নেমেছেন তার সহধর্মিণী ডা. শামীমা সুলতানা চৌধুরী রীতা। প্রতিদিন বিভিন্ন এলাকা, দোকানপাট, পাড়া মহল্লা ও প্রতিষ্ঠানে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা মেডিকেল এলাকার নারী ভোটারদের সঙ্গে উঠান বৈঠক করেছেন নাছিমপত্নী। ৭ জানুয়ারি ভোটকেন্দ্রে আসতে নারীদের প্রতি জোর আহবান জানান।
শনিবার বিকেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আসাদুজ্জামান আসাদের উদ্যোগে ওই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উঠান বৈঠকের মধ্য দিয়ে ডা. শামীমা সুলতানা স্বামীর পক্ষে দিনের নির্বাচনী প্রচার শুরু করেন। বৈঠকে কয়েক শত নারী ভোটার অংশ নেন। তারা নৌকায় ভোট দিবেন বলে আশ্বস্ত করেন। নৌকার পক্ষে তারা নাছিমপত্নীর সঙ্গে স্লোগান ধরেন। পরে সবার হাতে স্বামীর নির্বাচনী লিফলেট তুলে দেন শামীমা সুলতানা চৌধুরী।
উঠান বৈঠকে আসা সফুরা বেগমের বাড়ি কেরানীগঞ্জে। তিনি মূলত ঢাকা বিশ্বাবদ্যালয়সহ আশপাশের বাসা বাড়িতে কাজ করেন। প্রার্থীর সহধর্মিণীকে কাছে পেয়ে খুশি হন। তাদের জীবনমানের উন্নতির জন্য কিছু আবদারের কথাও জানান নাছিমপত্নী কাছে। তার মতো অনেকেই নানা দাবির কথা তুলে ধরেন। জাবাবে ডা. শামীমা সুলতানা বলেন, এই আসনে নারীর ক্ষমতায়ন, নারীরা যেন তথ্য প্রযুক্তিতে এগোতে পারে, সর্বোপরি মানুষের জীবনমান পরিবর্তনের জন্য নৌকার প্রার্থী কাজ করবেন। তিনি সব শ্রেণি পেশার মানুষকে ভালোবাসেন ও শ্রদ্ধা করেন। কারও মধ্যে কোনো ভেদাভেদ করেন না।
এ সময় দক্ষিণ সিটির প্যানেল মেয়র ও যুব মহিলা লীগের সভানেত্রী ফারজানা ইয়াসমিন বিপ্লবী, সংরক্ষিত নারী কাউন্সিলর নার্গিস মাহাতাব ও কাউন্সিলর আসাদুজ্জামানের সহধর্মিণী মাসুমা সুলতানা সুমি প্রমুখ উপস্থিত ছিলেন।
দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র নৌকার পোস্টারে ছেয়ে গেছে ঢাকা-৮ আসনের পুরো এলাকা। দক্ষিণ সিটি করপোরেশনের ৮-১৩ নম্বর ওয়ার্ড এবং ১৯-২১ নম্বর ওয়ার্ড নিয়েই ঢাকা-৮ আসন। এবার এ নির্বাচনি এলাকায় ভোটার রয়েছে ২ লাখ ৭০ হাজার ৬৫০ জন। স্থানীয়রা বলছেন, নাসিমের সঙ্গে ভোটের লড়াইয়ে শক্তিশালী প্রার্থী নেই।
সবশেষ ২০১৮ সালের নির্বাচনে এ আসনে ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন জোটের প্রার্থী হিসেবে নৌকা নিয়ে ১ লাখ ৩৯ হাজার ৫৩৮ ভোট পেয়েছিলেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মির্জা আব্বাস উদ্দিন আহমেদ ধানের শীষ প্রতীকে ৩৮ হাজার ৭১৭ ভোট পান। এবার এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া বাহাউদ্দিন নাছিম ২০১৮ সালে দলের মনোনয়ন পাননি। অবশ্য এর আগে তিনি মাদারীপুর ৩ থেকে ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here