ব্রেকিং নিউজ

নভেম্বরে নেপালের বিপক্ষে ম্যাচে ফিরছে বাংলাদেশ ফুটবল দল

ডেস্ক রিপোর্ট: করোনাভাইরাসের কারণে গত মার্চ থেকে ফুটবলের বাইরে তপু বর্মণ-আশরাফুল ইসলাম রানারা। মাঝে ২০২২ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের ম্যাচের জন্য ক্যাম্প শুরু করলেও কভিড-১৯ পরিস্থিতির উন্নতি না হওয়ায় ম্যাচগুলো স্থগিত করে ফিফা।

অনেক দিন খেলার বাইরে থাকায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনও চাচ্ছিল নভেম্বরে ফিফা উইন্ডোতে ম্যাচ খেলানোর। তারই ধারাবাহিকতায় নেপালকে আমন্ত্রণ জানায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

সেই আমন্ত্রণে সাড়াও দেয় অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন। বাকি ছিল ম্যাচের তারিখ ও ভেন্যু। গতকাল সেটাও নিশ্চিত করেছেন জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ও বাফুফের সহসভাপতি কাজী নাবিল আহমেদ এমপি। ১৩ ও ১৭ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের বিপক্ষে দুটি প্রীতি ফুটবল ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রীতি ম্যাচের জন্য ২৩ অক্টোবর অনুশীলন শুরু করবেন জামাল ভূঁইয়ারা।

বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ স্থগিত হওয়ায় ঢাকায় আসেননি জাতীয় দলের কোচ জেমি ডে। এখন নেপালের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের তারিখ চূড়ান্ত হওয়ায় ২৮ অক্টোবর বাংলাদেশে আসবেন ব্রিটিশ এ কোচ। তার পাঁচ দিন আগেই ক্যাম্প শুরু করবে লাল-সবুজের দলটি।

২৩ তারিখে ফুটবলারদের রিপোর্টিং। তবে এবার ঢাকার বাইরে ক্যাম্প নয়, হোটেলেই ফুটবলাররা থাকবেন বলে  জানিয়েছেন কাজী নাবিল আহমেদ, ‘আমাদের সূচিও চূড়ান্ত হয়েছে। আগের বারের মতো এবার ঢাকার বাইরে অনুশীলন ক্যাম্প নয়। ঢাকায় একটি হোটেলে থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গিয়ে অনুশীলন করবেন খেলোয়াড়রা।’ করোনা পরীক্ষাও এবার একসঙ্গে ঢাকায় হবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাঠে নেমেই ফিফা র‍্যাঙ্কিং ৩ ধাপ এগিয়ে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট :: মহামারির কারণে দীর্ঘদিন বন্ধের পর বাংলাদেশের ফুটবল ফেডারেশনের (বাফুফে) ...