ব্রেকিং নিউজ

নদী ভাঙ্গনে ২ ফেরিঘাট বিলিন: যাত্রীদের ভোগান্তি

মোহাম্মদ সুজন, মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ শিমুলীয়া-কাঠালবাড়ী নৌরুটে চলছে ৭ টি ফেরি চরম ভোগান্তিতে পরেছে রাজধানী মুখি কর্মস্থলে ফেরা মানুষ। দুই দফা  ভাঙ্গনের কবলে পরে ইতোমধ্যে শিমুলীয়া ঘাটের  রো রোসহ ২ টি ফেরি ঘাট বিলিন হয়েগেছে। এই নৌরুটে ১৪ টি ফেরি মধ্যে  চলছেনা ৭ টি ফেরি।
আজ শনিবার এক নাম্বার ও ঝুকি নিয়ে ২ নং ফেরিঘাটটি স্বচল রেখে ৭ টি ফেরি দিয়ে কোনমতে পারাপার করা হচ্ছে যানবাহন। এতে করে এই নৌরুটের যাত্রীদের ভোগান্তির দিনে দিনে চরম আকাড় ধারন করছে । ঘাটে পারাপার অপেক্ষায় ২ শতাধিক পর্ণ্য ও যাত্রীবাহীন যানবাহন আটকে আছে। বেলা বাড়ার সাথে সাথে গাড়ির চাপ বাড়তে পারে ঘাট এলাকায়।
তবে কবে নাগাদ এই পরিস্তিতি স্বাভাবিক হবে তাও বলতে পারছেনা ঘাট কর্তৃপক্ষ।  অপরদিকে পদ্মার ভাঙ্গনে বিলীন হওয়া ৩ ও ৪ নং ফেরিঘাট চালু করতে এবং ভাঙ্গন রোধে ফেলা হচ্ছে বালিবর্তি জিও ব্যাগ।
বিআইডাব্লিটিসির সহকারী ব্যবস্থাপক মাওয়া জোন মোঃ রাসেদ হোসেন জানান, পদ্মার তীব্রস্রোতের ফলে দুই দফা ভাঙ্গনের বন্ধ হয়েগেছে রো রোসহ ২ টি ফেরি ঘাট। এখন ১ ও ২ নং দুটি ঘাট দিয়ে কোনমতে ৭ টি ফেরি স্বচল রেখে যানবাহন পারাপার করা হচ্ছে। তবে স্বচল রাখা দুই নাম্বার ফেরি ঘাটটি ঝুকিতে রয়েছে। রো রোসহ বন্ধ হওয়া অপর ঘাট ২টি পুনরায় চালুর লক্ষে ও ভাঙ্গন রোধে  কাজ চলছে
Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেঘনার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী

রামগতি(লক্ষ্মীপুর)প্রতিনিধি :: পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী লেঃ কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামিম এমপি ...