ডেস্ক রিপোর্ট::  ‘জিরো’র ব্যর্থতার পর সিনেমা থেকে লম্বা বিরতি নিয়েছিলেন শাহরুখ। তবে চলতি বছর বাদশার সব ছবিই হিট করে। শুরুটা হয়েছিল ‘পাঠান’ দিয়ে, এরপর বক্স অফিসে ওঠে ‘জওয়ান’ ঝড়। শাহরুখ খানের এ বছরের তিন নম্বর সিনেমা ‘ডানকি’। সেটাও ব্যবসা সফল হচ্ছে।

তবে এবার ‘হিরোইজম’ ভুলে তার বয়সের সঙ্গে খাপ খায় এমন সিনেমা করতে চাইছেন ৫৮ বছর বয়সী এই খান। এক সাক্ষাৎকারে সেই ইচ্ছাই প্রকাশ করেছেন সুপারস্টার। ২০ বছর আগের চার্ম পর্দায় তুলে ধরাটা এখন একটু কঠিন শাহরুখের পক্ষে, মেনে নিয়েছেন নায়ক।

নিজের পরবর্তী প্রোজেক্ট নিয়ে শাহরুখ বলেন, ‘আমি আগামী বছর মার্চ-এপ্রিল নাগাদ শুরু করব পরের কাজ। এবার আমি নিজের বয়সের সঙ্গে মানানসই চরিত্র করতে চাই। তারপরেও ছবির মূল চরিত্র হিসাবেই কাজ করতে চাই। আমার মনে হয় ভারতীয় ছবিতে একটা জিনিস আমরা মিস করে যাই, যে নিজের বয়সের চরিত্র করেও আপনি ছবির হিরো হতে পারেন। ২০ বছর আগে আমি যেটা করতাম, সেই চার্মটা পর্দায় এখন তুলে ধরাটা বেশ মুশকিল। এখন আমার মধ্যে নতুন চার্ম রয়েছে, সেটা এই বয়সের সঙ্গে সাযুজ্য রেখে আমি ছবি করতে চাই।’

ডানকি নিয়ে শাহরুখ বলেন, ‘এটা মন দিয়ে বানানো একটা ছবি। এটা ঘরে ফেরার ছবি, জীবনের ছবি। যে জিনিসগুলো আমাদের মাতৃভূমি থেকে দূরে নিয়ে যায়, তার গল্প বলে। রাজ কুমার হিরানির ছবির সেরা বিষয় হলো রাজ কুমার হিরানি নিজে।’ তিন দশকেরও লম্বা ফিল্ম কেরিয়ারে এই প্রথম রাজ কুমার হিরানির ছবির নায়ক শাহরুখ, তবে এর আগে একাধিকবার অফার ফিরিয়েছেন তিনি।

মুক্তির প্রথমদিন মাত্র ৩০ কোটিতেই আটকে গিয়েছে ‘ডানকি’। শনিবারের প্রাথমিক ট্রেন্ড বলছে ২০ কোটির আশপাশে থাকবে ছবির দ্বিতীয় দিনের কালেকশন, যা বড় ধাক্কা হবে শাহরুখের জন্য।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here