ব্রেকিং নিউজ

নতুন আরো ৩৭ জনসহ দিনাজপুরে করোনায় আক্রান্ত ৬৭৫ জন

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি : কোভিড ১৯ ভাইরাসে দৈনিক হিসাবে দিনাজপুরে বৃহস্পতিবার সর্বচ্চ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ জন। এনিয়ে জেলায় নতুন ২ জনসহ ১৪ জন মৃত্যুবরনকরেছে এবং সর্বমোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৭৫ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডা: মো: আব্দুল কুদ্দুছ সাংবাদিকদের বৃহস্পতিবার রাতে জানান, ২৪ ঘন্টায় জেলায় নতুন আরো করে ৩৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ৬৭৫ জনে। আর নতুন ৯ জনসহ এ পযর্ন্ত সুস্থ হয়েছেন ৩৫০ জন। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ফুলবাড়ীর এক নারী ও পার্বতীপুরে একজন পুরুষসহ এ পর্যন্ত ১৪ জন মৃত্যুবরন করেছে। তিনি জানান, জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ১৪ জন এবং করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে আরো ১৭ জন।

নতুন আক্রান্ত ৩৭ জনের মধ্যে সদর উপাজেলায় ২১ জন, পার্বতীপুরে ৬ জন, খানসামায় ৩ জন, চিরিরবন্দরে দুইজন, বিরলে দুইজন, নবাবগঞ্জে একজন ও ফুলবাড়ী উপজেলায় দুইজন। আর সুস্থ ৯ জনের মধ্যে সদর উপজেলায় দুইজন, নবাবগঞ্জে ৫ জন, খানসামায় একজন ও ফুলবাড়ী উপজেলায় একজন।

সিভিল সার্জন জানান, আক্রান্ত ৬৭৫ জনের মধ্যে সদর উপজেলায় ২২৮ জন (মৃত ৪ জনসহ), বিরলে ৪৬ জন, বোচাগঞ্জে ২২ জন (মৃত দুইজনসহ), কাহারোলে ২৪ জন (মৃত দুইজনসহ), বীরগঞ্জে ২৪ জন, খানসামায় ৩৬ জন, চিরিরবন্দরে ৫৭ জন (মৃত ৩ জনসহ), পার্বতীপুরে ৫০ জন (দুইজন মৃতসহ), ফুলবাড়ীতে ২২ জন (মৃত একজনসহ), বিরামপুরে ৮২ জন, নবাবগঞ্জে ৩৪ জন, হাকিমপুরে ৭ জন ও ঘোড়াঘাটে ৪৩ জন (মৃত একজনসহ)।

অপরদিকে সুস্থ ৩৫০ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১০০ জন, বিরলে ৩৬ জন, বোচাগঞ্জে ১৯ জন, কাহারোলে ১২ জন, বীরগঞ্জে ১৭ জন, খানসামায় ৮ জন, চিরিরবন্দরে ১৩ জন, পার্বতীপুরে ৩৪ জন, ফুলকাড়ীতে ১৭ জন, বিরামপুরে ৩১ জন, নবাবগঞ্জে ২৭ জন, হাকিমপুরে ৪ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৩২ জন।

সিভিল সার্জন আব্দুল কুদ্দুস জানান, জেলায় ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪ জন, বোচাগঞ্জে দুইজন, কাহারোলে একজন, বীরগঞ্জে একজন, চিরিরবন্দরে দুইজন, পার্বতীপুরে দুইজন, ফুলবাড়ীতে একজন ও ঘোড়াঘাট উপজেলায় একজন। তিনি জানান, গত ২৯ জুন আমবাড়ী এলাকার মোস্তাক (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়। পরে ২ জুলাই তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হয়।

আর গত ৩০ জুন ফুলবাড়ী উপজেলার সুজাপুর গ্রামের মোহনা (২১) নামে এক নারী দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয় এবং ২ জুলাই সন্ধ্যা ৭টায় তার মৃত্যু হয়। গত ২৪ ঘন্টায় ১২৫টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে ৩৭ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাগেরহাটে অতিরিক্ত জেলা প্রশাসক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান করোনায় আক্রান্ত

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শাহিনুজ্জামান ...