নওগাঁয় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে মঙ্গলবার সকাল ১০টায় নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. মোছাম্মৎ নাজমানারা খানুম।

অনুষ্ঠানে মহান বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন পুলিশ সুপার ওয়াই এম বেলালুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা বিজয় ভুষন পাল, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ তাহমিদুল ইসলাম, নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক, জেলা পর্যায়ের সরকারি- বেসরকারি কর্মকর্তাগণ, স্থানীয় শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী এবং সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

সভায় আগামী মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষে দিনব্যাপী বিস্তারিত কর্মসূচী গ্রহণ করা হয়। গৃহিত কর্মসূচীর মধ্যে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, ছাত্র ছাত্রী এবং শিশুকিশোরদের সমাবেশ ও কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের  সদস্যদের সম্বর্ধনা জ্ঞাপন, শিশুদের ও মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান, প্রীতি ফুটবল প্রতিযোগিতা, আলোচনাসভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ ছাড়াও এ উপলক্ষে জেলখানা, হাসপাতাল, এতিমখানা, শিশুসদনে উন্নতমানের খাবার পরিবেশন, বিভিন্ন মসজিদ এবং মন্দিরে মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা পালন করার কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/তন্ময় ভৌমিক/নওগাঁ প্রতিনিধি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here