মাহমুদুন নবী বেলাল, নওগাঁ প্রতিনিধি ::

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নওগাঁয় তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ। সোমবার সকাল ৯টায় জেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর অস্থায়ী বেদীতে ফুল দিয়ে পুষ্পস্তবক অর্পন করেন সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা প্রশাসক খলিদ মেহেদী হাসান, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক সংস্কৃতিক সংগঠন, সরকারী ও বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠান।

পরে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক খলিদ মেহেদী হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, অতিরিক্ত পুলিশ সুপার মামুন খান চিশতি, নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান প্রমুখ।

এছাড়াও জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা অর্ধনমিত উত্তোলন, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃত্তিতে পুষ্পস্তবক অর্পন, শোক র‌্যালী, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এসময়জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি আব্দুল মালেক, সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, সিনিয়র সহ-সভাপতি আব্দুল
খালেকসহ আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া জেলা আওয়ামী সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার মুঠোফোনে যুক্ত হয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন। দুপুরে সাংসদ নিজাম উদ্দিন জলিলের উদ্যোগে শহরের বিভিন্ন অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

এদিকে জেলা মুক্তিযোদ্ধা সংসদেও সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হারুন- অল রশিদ নেতৃত্বে একটি শোক র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদে গিয়ে শেষ হয়।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here