নওগাঁর ৬টি উপজেলায় শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে

নওগাঁ : চতুর্থ উপজেলা নির্বাচনের দ্বিতীয় পর্যায়ে বৃহস্পতিবার নওগাঁর ১১ উপজেলার মধ্যে সদরসহ মোট ৬টি উপজেলায় ভোট গ্রহণ শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে উৎসব মূখর পরিবেশে ভোটাররা কেন্দ্রে এসে ভোট প্রদান করছেন। সকাল থেকে ভোটারদের উপস্থিতি কম দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি বাড়তে থাকে। তবে ভোটাররা জানান, কেন্দ্রে বুদের সংখ্যা বৃদ্ধি করায় সকালে তাদের দীর্ঘ লাইন ধরে দাঁড়িয়ে থাকতে হয়নি।

জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহাঙ্গীর আলম জানান, জেলার বদলগাছী, পত্নীতলা, সাপাহার, নিয়ামতপুর, আত্রাই ও নওগাঁ সদর উপজেলায় নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে ভোট ৩৪৫ টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

এর মধ্যে ১৪৬ টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হলেও দুপূর দেড়টা পর্যন্ত কোন প্রকার অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। নির্বাচন সম্পন্ন করতে নির্বাচনী এলাকাগুলোতে বিপুল সংখ্যক আইন শৃংঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ষ্টাইকিং ফোর্স হিসেবে সেনা বাহিনীর পাশাপাশি র‌্যাব, বিজিবির ও কয়েকটি ভ্রাম্যমান আদালতের টহল অব্যাহত রয়েছে। ভোটারদের ভোট প্রদানে সুবিধার্থে বুদের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ৬ টি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ২৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ২০ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনী এলাকাগুলোতে মোট ভোটার রয়েছে ৯ লাখ ৯৫ হাজার ৪০৫ জন। এর মধ্যে নারী ভোটার রয়েছে ৫ লাখ ২ হাজার ২৫৫ ও পুরুষ রয়েছে ৪ লাখ ৯৩ হাজার ১৫০ জন।

উল্লেখ্য, ১৯ ফেব্রুয়ারী প্রথম পর্যায়ের নির্বাচনে জেলার রাণীনগর ও মহাদেবপুর উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আগামী ১৫ মার্চ ৩য় পর্যায়ে জেলার মান্দা, পোরশা ও ধামইরহাট উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

তন্ময় ভৌমিক/

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উইন্ডিজকে হারিয়ে সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখলো বাংলাদেশ

শেষ হাসিটা হাসল বাংলাদেশ। কি দুর্দান্ত এক ম্যাচ উপহার দিলো সাকিব,তামিম, মাশরাফিরা। ...