মাহমুদুন নবী বেলাল, নওগাঁ প্রতিনিধি ::

নওগাঁর ধামইরহাটে অগ্নিকান্ডে জাতীয় পার্টির উপজেলা অফিস সহ ৪টি দোকান ভস্মিভূত হয়েছে। শুক্রবার (২০জানুয়ারী) ভোর রাত পৌনে ৪ টার দিকে ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাউন্ডারী সংলগ্ন সদর রাস্তার সামনে এ ঘটনা ঘটে।

এ অগ্নিকান্ডে জাতীয় পার্টির উপজেলা অফিস সহ ১টি ঔষুধের দোকান দুটি কাপড় ও একটি তুলার দোকানে আগুন লেগে প্রায় ৪০
লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানান। থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ এবং স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত (শুক্রবার) পৌনে ৪ টার দিকে জাতীয় পার্টির অফিসে আগুন দেখতে পেয়ে ধামইরহাট বাজার বণিক সমিতির নৈশ্য প্রহরী সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও থানা পুলিশকে সংবাদ দেন।

সংবাদ পেয়ে পত্নীতলা ফায়ার সার্ভিস এর একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রন আনে। এর মধ্যে জাতীয় পার্টির অফিস সহ ঔষুধ, তুলা ও কাপড়ের দোকান পুড়ে ভস্মিভূত হয়। ক্ষতিগ্রস্থ ঔষুধের দোকানদার আবু সালেহ মুসা জানান, তার দোকানের সমস্ত ঔষুধ ও ৪টি মোবাইল ফোন, ফ্রিজ পুড়ে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে, তুলা ব্যবসায়ী সাইদুর রহমান জানান তার ৬ লাখ
টাকার ক্ষতি হয়েছে, অপরদিকে কাপড় ব্যবসায়ী আহম্মদের ৭ লাখ টাকার কাপড়, অপর কাপড় ব্যবসায়ী নুর ইসলাসের ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে ।

অগ্নিকান্ডে জাতীয় পাটির্র অফিসের সোলার প্যানেল, ঘরের আসবাবপত্র পুড়ে গেছে। পত্নীতলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মো. রাইহান জানান, জাতীয় পার্টির অফিস থেকে শর্ট সার্কিট হয়ে এই অগ্নিকান্ড হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম, ওসি মোজাম্মেল হক কাজী, উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, পৌর
মেয়র আমিনুর রহমান, বণিক সমিতির সভাপতি আব্দুল হাকিম ঘটনাস্থল পরিদর্শণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম জানান, ক্ষতিগ্রস্থদের ক্ষতির পরিমান নিরুপন কাজ প্রক্রিয়াধীন রয়েছে ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে তিনি জানান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here