নিফাত সুলতানা মৃধা:: রাজধানীতে বেঙ্গল সিস্টার হুডের উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে মনোমুগ্ধকর ‘পাপেট শো’। ২৫ ডিসেম্বর (শুক্রবার) ধানমন্ডির ডব্লিউভিএ মিলনায়তনে প্রদর্শণী হবে এটি।

বাচ্চাদের জন্য বরাবরই শিক্ষণীয় এবং আকর্ষণীয় বিনোদন পাপেট শো বা পুতুল নাচ। এটি বাংলাদেশে প্রচলিত একটি প্রাচীন ঐতিহ্য। গ্রামীণ জনপদে এই বিনোদনে আবালবৃদ্ধ বনিতার উৎসুক দেখা যায়। বিশেষ করে শিশুদের বিনোদনে পুতুল নাচ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

সেই সময়টাকে যেন আবার ফিরিয়ে দিচ্ছে উদ্যোক্তা হাটে। বাচ্চাদের বিনোদন দিতে স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট দূরত্বে সিটিং এ্যারেন্জমেন্টের মাধ্যমে আয়োজন করা হচ্ছে এই পাপেট শো। ২৫ ডিসেম্বর দুপুরের পর শুরু হয়ে অনুষ্ঠানটি চলবে বিকাল পর্যন্ত।

এছাড়াও একটা ভেন্যুতে উপভোগ করুন হরেক রকম আয়োজন,দিনভর থাকছে উদ্যোক্তা পণ্য প্রদর্শনী ও চিত্রাঙ্কন প্রতিযোগীতা। চলছে বছরের বিদায় উদযাপন করা হচ্ছে পাপেট শো দিয়ে, সাথে বিজয় দিবস উপলক্ষে এই চিত্রাঙ্কন প্রতিযোগীতা৷ যেখানে বিজয়ীদের জন্য রয়েছে আকর্ষণীয় সব পুরস্কার।

উদ্যোক্তা হাটে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় চিত্র শিল্পী ও বিচারক হয়ে থাকছেন ফারিসা মাহমুদ যিনি আন্তর্জাতিকভাবে অনেক গুলো প্রদর্শনী এবং কর্মশালায় অংশ নিয়েছেন।

দিনভর ব্যাপী এই প্রদর্শনীতে স্পন্সর হিসেবে রয়েছে ‘ডিজাইনার কালেকশন’ যেখানে দেশি বিদেশি নানা ধরনের পণ্য নিয়ে ২৩টি স্টল বসবে। কাপড়, খাবার, মুদিখানা পণ্য, পাটের তৈরি পণ্য, মাটির পণ্য, গৃহসজ্জার সরঞ্জাম, শতরঞ্জি, জুয়েলারি পণ্য, আচার, দই, কুলফি, ফুচকা ইত্যাদি ভিন্ন ভিন্ন পণ্য নিয়ে সজ্জিত হবে স্টলগুলো।

এছাড়া, পাপেট শো এর সিট বুকিংয়ের জন্য টিকেট ক্রয় মূল্য ২০০ টাকা, বাচ্চাকে কোলে নিয়ে একজন গার্ডিয়ান বসতে পারবে একটা টিকেটে। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য রেজিষ্ট্রেশন ফি ১০০ টাকা। টিকেট কনফার্ম করতে বিকাশ করুন 01670082813 (পার্সোনাল) এই নম্বরে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here