ব্রেকিং নিউজ

ধর্ষণ-নিপীড়ন বন্ধে শাহবাগে সড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

ডেস্ক রিপোর্ট ::দেশে ধর্ষণ-নিপীড়ন বন্ধে ৯ দফা দাবিতে রাজধানী ঢাকার শাহবাগ মোড় অবরোধ করেছেন বামপন্থী ছাত্র-নারী ও সাংস্কৃতিক সংগঠনগুলোর নেতা-কর্মীরা। আজ বুধবার দুপুর সাড়ে ১ টা থেকে শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ শুরু করেছেন।

‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে বাম ধারার সংগঠনগুলোর এই কর্মসূচি চলছে। ৯ দফা দাবির মধ্যে আছে গত শনিবার দুপুরে ফেনীতে ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে লংমার্চে পুলিশ-ছাত্রলীগ-যুবলীগের হামলা এবং পাহাড়-সমতলে অব্যাহত নারী ধর্ষণের বিচার ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ।

অবরোধের কারণে পল্টন থেকে কাঁটাবন ও শাহবাগ থেকে বাংলামোটর অভিমুখী মূল সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। তৈরি হয় তীব্র যানজট, যদিও পাশের সরু রাস্তা দিয়ে কিছু গাড়ি চলছে।

অবরোধ শুরুর আগে বামপন্থী সংগঠনগুলোর নেতা-কর্মীরা জাতীয় জাদুঘরের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন। সেখানে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাগীব নাঈম বলেন, ‘ব্রিটিশেরা চলে যাওয়ার পর পাকিস্তানিরা আমাদের অধিকার হরণ করেছে। বাংলাদেশ আমলেও তা-ই চলছে। নারী-পুরুষসহ সব মানুষের ওপর এখন নিপীড়ন চলছে। এই রাষ্ট্র হয়ে উঠেছে ধর্ষক ও বিচারহীনতার। একে আমরা উৎখাত করব।’

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনা মোকাবেলায় আরো তিন ক্ষেত্রে অগ্রাধিকার সাহায্যের আহ্বান প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপোর্ট:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড-১৯ মোকাবেলায় মানসম্পন্ন কোভিড-১৯ ভ্যাকসিনের সার্বজনীন ও ...