ডেস্ক রিপোর্ট::  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় জড়িতদের বিচার ও দৃষ্টান্তমূলক শান্তি নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার গ্র্যাজুয়েট সিনেট সদস্যরা।

বুধবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা ধর্ষণের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা ও অছাত্রদের হল থেকে দ্রুত বের করার দাবি জানান।

মানববন্ধনে সিনেট সদস্য মেহেদী জামিল বলেন, বিশ্ববিদ্যালয়ের ভেতরে ধর্ষণের মতো ঘটনা গোটা জাতিকে হতাশ করেছে। এর দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এড়াতে পারে না। যারা হল প্রভোস্টের দায়িত্বে আছেন তারা ক্যাম্পাসে থাকেন না। প্রভোস্ট শুধু চেয়ার নিয়ে বসে থাকেন। যার ফলে এই ঘটনা ঘটেছে। আমাদের দাবি, যে সকল অছাত্ররা সিট দখল করে আছে তাদের দ্রুত হল থেকে বের করতে হবে। একই সঙ্গে ধর্ষণের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

জাবির সাবেক উপাচার্য ও সিনেট সদস্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির বলেন, বিশ্ববিদ্যালয়ের ভেতরে যারা এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তাদের ফাঁসির দাবি জানাচ্ছি। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল থেকে অছাত্র চাঁদাবাজদের বের করে বিশ্ববিদ্যালয় থেকে গণরুমের বিলুপ্তি করা হোক। আমরা চাই, বিশ্ববিদ্যালয় গণরুম মুক্ত হোক।

মানববন্ধনে আরও বক্তব্য দেন সিনেট সদস্য আশীষ কুমার মজুমদার, বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. শাসুল আলম সেলিম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক আলমগীর কবির, সিনেট সদস্য সাবিনা ইয়াসমি প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here