ব্রেকিং নিউজ

ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি যুক্তরাষ্ট্র ছাত্রলীগের

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: দেশব্যাপী অব্যাহত ধর্ষণ এবং নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র ছাত্রলীগ। গত শনিবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় এই সমাবেশ করা হয়। এসময় ধর্ষণবিরোধী বিভিন্ন প্ল্যাকার্ড হাতে নিয়ে ধর্ষণবিরোধী নানা শ্লোগান দেন।
মানববন্ধনে নোয়াখালীতে বেগমগঞ্জে গৃহবধূকে আটকে রেখে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, সিলেটের এমসি কলেজে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে ধর্ষণ এবং তানোরের গির্জায় কিশোরীকে ধর্ষণের প্রতিবাদ জানানো হয় এবং দোষীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানানো হয়।
এসময় ধর্ষকদের কঠোর শাস্তি দাবি জানিয়ে বক্তারা বলেন, ‘বর্তমান সময়ে ধর্ষণ বেড়ে যাওয়ায় নিরাপত্তাহীনতায় রয়েছে গোটা নারী সমাজ। নিরাপদ থাকুক সকল মা-বোন, বন্ধ হোক ধর্ষণ ও নির্যাতন।’
বক্তারা বলেন, সারাদেশজুড়ে নারী ও শিশুর ওপর যে নির্যাতন নেমে এসেছে তা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে। এই অবস্থা চলতে দেওয়া যায় না। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, নারীরা কোথাও নিরাপদ না। সরকারের প্রতি আহ্বান অপরাধীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক।
এছাড়া ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত না করা পর্যন্ত রাজপথ ছাড়া হবে না বলে হুঁশিয়ারী দেন শিক্ষার্থীরা। আন্দোলনের ধারাবারিকতায় আগামীকাল বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত অবস্থান কর্মসূচি ঘোষণা করা হয়।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সভাপতি জেড এ. জয়, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর এইচ মিয়া, সাবেক সভাপতি জাহিদ হাসান, সাবেক সাধারণ সম্পাদক আলামিন আকন, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের নেতা রফিকুর রহমান, এম উদ্দিন আলমগীর, শিবলী ছাদেক শিবলু, মাহফুজুল হক হায়দার, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক আব্দুল মালেক, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ-আন্তর্জাতিক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি কবির আলী, যুগ্ম সম্পাদক সৈয়দ কিবরিয়া জামান, যুক্তরাষ্ট্র যুবলীগের নেতা গণেশ কীর্তনীয়া, কুইন্স যুবলীগের সভাপতি নান্টু মিয়া, বনি, মোহাম্মদ বাবলু প্রমুখ।
আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র ছাত্রলীগের নেতা হেলাল মিয়া, ফাহিম আহমেদ, সাজ্জাদ রায়হান, মৃদুল করিম, নূর আবির, মাহমুদুল হাসান মেজবা জাবেদ, ইরফান, রাশেদ প্রমুখ।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ধর্ষণের প্রতিবাদে তিতুমীর কলেজ ছাত্রলীগের আলোক প্রজ্বলন

  মামুন সোহাগ :: সারাদেশে সংঘটিত ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদ জানিয়ে নারীর প্রতি ...