তারকা ব্যাটসম্যানকে ছাড়াই দ. আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা

ডেস্ক রিপোর্টঃঃ  টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার সময়সীমা আইসিসি বেঁধে দিয়েছে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। তার আগে আর খুব বেশি দিন সময় বাকি নেই। এই সময় এসে দক্ষিণ আফ্রিকা ঘোষণা করেছে নিজেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড। মূল দল আর অতিরিক্ত খেলোয়াড়দের মিলিয়ে ১৮ জনের এই স্কোয়াডে আছে বিশাল এক চমক।

১৮ জনের এই দলে নেই দলটি টপ অর্ডার ব্যাটসম্যান রাসি ফন ডার ডাসেন। তাকে অবশ্য দলে রাখা হয়নি চোটের কারণে। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে পাওয়া আঙুলের চোট তাকে ছিটকে দিয়েছে বিশ্বকাপ থেকে। আঙুলে অস্ত্রোপচার লাগবে তার, যে কারণে অন্তত ৬ সপ্তাহ দলে থাকতে পারবেন না তিনি।

দলটির জন্য অবশ্য সুসংবাদও আছে। অধিনায়ক টেম্বা বাভুমা গত জুনে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে চোট পেয়েছিলেন কনুইয়ে। তা থেকে সেরে উঠেছেন তিনি। আসছে বিশ্বকাপেও দলকে নেতৃত্ব দেবেন তিনিই। গেল জুনে ছয় বছরের বিরতির পর দ. আফ্রিকা দলে আসা রাইলি রুশোও বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন।

বিশ্বকাপকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকা ভারতে খেলবে একটি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ১৫ সদস্যের স্কোয়াড নিয়েই দলটি এই সফরে আসবে।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াড:

টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, হাইনরিখ ক্লাসেন, রিজা হেনড্রিকস, কেশভ মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, আনরিখ নরকিয়া, ওয়েইন পারনেল, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, রাইলি রুশো, তাবরাইজ শামসি, ত্রিস্তান স্টাবস।

অতিরিক্ত: বিয়র্ন ফরটুইন, মার্কো ইয়ানসেন, আন্দিলে ফেলুকওয়ায়ো।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here