ব্রেকিং নিউজ

দ্য প্যাপিরাস এর আনুষ্ঠানিক যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রথম পলিটিকাল ইকোনমি এবং দর্শনভিত্তিক ত্রৈমাসিক ম্যাগাজিন দ্য প্যাপিরাসের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো গত ৮ আগস্ট, বৃহস্পতিবার সন্ধ্যায়।

এ উপলক্ষে মিরপুর বিএফসি রেস্টুরেন্টে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দ্য প্যাপিরাসের প্রধান সম্পাদক মোহাম্মদ হোসনাইন রহমান, মিরপুর থানার পুলিশ পরিদর্শক, আমিনবাজারের সহকারী কমিশনার (ভূমি), প্যাপিরাস কনসালটিং গ্রুপের কর্মকর্তাগণ এবং ম্যাগাজিনটির সম্পাদক মন্ডলী।

বাংলাদেশ সোসাইটি অব আরবান ইকোনমির জার্নালিস্ট উইং “দ্য প্যাপিরাস”। দুই বছর আগে ব্লগ হিসেবে যাত্রা শুরু হলেও সম্পাদকমন্ডলীর নিরলস পরিশ্রম ও আন্তরিকতা ‘দ্য প্যাপিরাস’ কে আজকের অবস্থায় আসতে সাহায্য করেছে।

‘সংবাদের পেছনের গল্প’ শিরোনামে বিষয়বস্তু নিয়ে ভিন্ন দৃষ্টিকোণ বিবেচনায় আনকোরাভাবে আলোচনার কারণে ‘দ্য প্যাপিরাস’ ইতিমধ্যে পাঠক সমাজে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে।

শুধু বাংলাদেশের প্রথম পলিটিকাল ইকোনমি ও দর্শনভিত্তিক ম্যাগাজিনই নয়, ‘দ্য প্যাপিরাস’ বাংলাদেশের প্রথম ম্যাগাজিন যারা অনলাইন পাবলিকেশন (ব্লগ) থেকে অফলাইন পাবলিকেশন (হার্ডকভার ম্যাগাজিন) হিসেবে আত্মপ্রকাশ করেছে।

অনুসন্ধানী প্রতিবেদনের অনুসারী দ্য প্যাপিরাস সম্প্রতি দ্য রয়টার্স নিউজ করপোরেশনের পার্টনার সাবস্ক্রাইবার হয়েছে যা ম্যাগাজিনটির জন্য মাইলফলক।

সমাজ বদলের স্বপ্ন নিয়ে এক ঝাঁক দুরন্ত, উদ্যমী ও নিবেদিতপ্রাণ সম্পাদক মন্ডলী ও অনুরাগী পাঠকসমাজকে পাশে রেখে দুর্বার গতিতে এগিয়ে চলছে ‘দ্য প্যাপিরাস’।

‘দ্য প্যাপিরাস’ ছাড়াও বাংলাদেশ সোসাইটি অব আরবান ইকোনমি দ্য প্যাপিরাস কনসালটিং গ্রুপ, দ্য অ্যালকেমি পাবলিশার্স এর প্যারেন্ট অরগানাইজেশন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গুরুপ্রসাদ মহান্তির গল্প ‘চিদাকাশ’

গুরুপ্রসাদ মহান্তি :: মুখে মুখোশ সাঁটকে বাঁচতে গিয়ে শেষে যে মরেই যাচ্ছে! চশমায় ...