দেশ সন্ত্রাস ও জঙ্গীমুক্ত হয়েছে, একদিন মাদক মুক্ত হবে: আইজিপি

পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: জনগণের সহায়তা ছাড়া পুলিশের কাজ করা সম্ভব না, বাংলাদেশ সন্ত্রাস ও জঙ্গীমুক্ত হয়েছে, জনগণকে সাথে নিয়ে পুলিশ একদিন বাংলাদেশকে মাদক মুক্ত করে ছাড়বে এবং আমরা সবাই মিলে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়বো। প্রধানমন্ত্রী যে স্বপ্ন দেখিয়েছেন আমরা সবাই মিলে তা বাস্তবায়ন করবো। পুলিশ যে জনগণের বন্ধু তা কাজের মাধ্যমে প্রমাণ করতে হবে।
বৃহস্পতিবার দুপুরে পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পিপিএম (সেবা) লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার ২ কোটি ৫৮ লক্ষ টাকা ব্যয়ে ৩য় তলা নতুন ভবনের উদ্বোধন উপলক্ষ্যে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।
তিনি আরো বলেন, থানা হবে পুলিশের সেবার মুলকেন্দ্রবিন্দু। থানাকে জনগণের আস্থা ও বিশ্বাসের জায়গা হিসেবে গড়ে তুলতে হবে। কোন নিরীহ লোককে থানায় এনে হয়রানী করা যাবেনা। মাদকের ব্যাপারে আমাদের জিরো ট্রলারেন্স ঘোষনা করা হয়েছে। যত বড় গড ফাদার হোকনা কেন, কোন ছাড় দেওয়া হবেনা। ইদানিং আইন-শৃংখলা বাহিনীর কিছু সদস্য মরন ব্যাধি এই মাদকের সাথে যুক্ত হচ্ছে, ইটি অত্যান্ত দুঃখজনক। তবে আমরা কাউকেই ছাড় দিচ্ছিনা, যার বিরুদ্ধে তথ্য আসছে, তাকেই আমরা আইনের আওতায় নিয়ে আসছি। চন্দ্রগঞ্জ থানা এলাকায় তিন লক্ষ আশি হাজার জনগণের বসবাস। এই অধিক জনগণের জন্য ৪৫জন পুলিশ কাজ করবে। আপনারা যদি সহযোগিতা না করেন এই অল্প সংখ্যক পলিশের পক্ষে আপনাদের জান-মাল হেফাজত করা সম্ভব না, আপনারা যদি সহযোগিতা করেন তা হলে পুলিশ আপনাদের জান-মালের হেফাজত করবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আসন্ন উপজেলা নির্বাচনে আইন-শৃংখলা পরিস্থিতি ঠিক রাখতে ইসির নির্দেশে পুলিশ যথাযথ দায়িত্ব পালন করবে।
এ ছাড়া তিনি আলেকজান্ডার পর্যটন এলাকায় ও মজুচৌধুরীর হাট নৌ-বন্দর এলাকায় নৌ-পুলিশ ও পর্যটন পুলিশের কর্যক্রম পরিচালনা করার ও লক্ষ্মীপুর সদর থানার জরাজীর্ণ অবস্থার উন্নয়নের আশ্বাস প্রদান করেন।
মতবিনিময় সভায় লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন পিপিএম (সেবা) এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খোন্দকার গোলাম ফারুক পিপিএম, বিপিএম, অতিরিক্ত ডিআইজি মো. রোকন উদ্দিন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহম্মদ, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান, র‌্যাব-১১ এর কোম্পানী অধিনায়ক নরেশ চাকমা, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহউদ্দিন টিপু প্রমূখ।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মটর সাইকেল কেনার পরদিনই দূর্ঘটনায় কলেজ ছাত্র নিহত

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে পিতার কিনে দেয়া মটর সাইকেলে ...