১৩৫ দেশ ভ্রমণের ঐতিহাসিক রেকর্ড নিয়ে দেশে ফিরছেন নাজমুন নাহার

স্টাফ রিপোর্টার :: ১৩৫টি দেশ ভ্রমণের ঐতিহাসিক রেকর্ড নিয়ে দেশের পথে রওনা দিয়েছেন বাংলাদেশের পতাকাবাহী প্রথম বিশ্বজয়ী নাজমুন নাহার।

নিউ ইয়র্কের জন এফ কেনেডি এয়ারপোর্ট থেকে ১০ নভেম্বর রবিবার নিউইয়র্ক সময় রাত ১১.৩০ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটে মাতৃভূমি বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দিয়েছেন নাজমুন নাহার।

তুরস্কে দেড় ঘণ্টা ট্রানজিটের পর একই এয়ারলাইন্স এর ৭১২ নম্বর ফ্লাইটে তিনি বাংলাদেশে পৌঁছাবেন ১২ নভেম্বর মঙ্গলবার সকাল ছয়টায়।

সম্প্রতি তিনি যুক্তরাষ্ট্রে অর্জন করেছেন বহু সমাদৃত আন্তর্জাতিক পিস টর্চ অ্যাওয়ার্ড। প্রথম বাংলাদেশি হিসেবে নাজমুন ১৩৫টি দেশ ভ্রমণের ঐতিহাসিক রেকর্ড গড়ছেন ইতোমধ্যেই। ১৩৫ তম দেশ হিসেবে তিনি ভ্রমণ করেন কোস্টারিকা।

বাংলাদেশের লাল-সবুজের পতাকা হাতে দেশ ভ্রমণের ইতিহাস গড়লেন তিনি। এছাড়াও নাসাউ কলোসিয়ামের ফোবানা সম্মেলনে নাজমুনকে সম্মানিত করা হয়েছিল ‘মিস আর্থ কুইন অ্যাওয়ার্ড’ ও ইয়ুথ কনফারেন্সে ‘গ্লোব অ্যাওয়ার্ড’ দিয়ে।

ইতোপূর্বে তিনি পেয়েছেন অনন্যা অ্যাওয়ার্ড, অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল অ্যাওয়ার্ড, জন্টা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড, রেড ক্রিসেন্ট মোটিভেশনাল অ্যাওয়ার্ড।

দেশে ফেরার পর তিনি ১৫ দিনের সফরে তিনি যোগ দিবেন তাকে নিয়ে নির্মিত  তথ্যচিত্রের শুটিং ও বিভিন্ন স্কুল-কলেজ,  বিশ্ববিদ্যালয়ের মোটিভেশনাল কর্মশালায়।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এসএ গেমসে স্বর্ণ জিতলেন সালমারা

ডেস্ক নিউজ :: এসএ গেমসে নারীদের ক্রিকেটে স্বর্ণপদক জিতেছে বাংলাদেশ। এবারের আসরে ...