দেশে গণতন্ত্র এখন বাক্সবন্দি: মোশাররফ

খন্দকার মোশাররফ হোসেনষ্টাফ রিপোর্টার :: সরকার এদেশের গণতন্ত্রকে বাক্সে বন্দি করে রেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ২০০৭ সালের ১/১১ এবং ২০১৪ সালের ৫ জানুয়ারি বাংলাদেশের গণতন্ত্রকে বাক্সে বন্দি করেছে সরকার।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ১/১১ ষড়যন্ত্র এবং বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা ফোরাম।

খন্দকার মোশাররফ বলেন, ১/১১ কে বিএনপি যেমনিভাবে স্মরণ করে ২০১৪ সালের ৫ জানুয়ারিকে বিএনপি একইভাবে স্মরণ করে। কারণ এই দিন দুটিতে বাংলাদেশের গণতন্ত্রকে বাক্সবন্দি করা হয়েছে। মইন উদ্দিন-ফখরুদ্দীনের সরকার ছিল শেখ হাসিনার ষড়যন্ত্রের ফসল। আর তারাই ষড়যন্ত্র করে শেখ হাসিনাকে ক্ষমতায় বসিয়েছে।
বিএনপির সিনিয়র এই নেতা বলেন, ‘আমরা ৭ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে সমাবেশের অনুমতি চেয়েছিলাম, আমাদের দেয়া হয়নি। অথচ তারা নিজেরা সমাবেশ করার পাশাপাশি তথাকথিত গৃহপালিত বিরোধীদলকে অনুমতি দিচ্ছে। যার মাধ্যমে সরকার বিএনপিকে সব সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত করছে।’ তিনি আরও বলেন, সরকার জনগণ এবং গণতন্ত্রকে ভয় পায় যার কারণে ৭ নভেম্বর এবং ৫ জানুয়ারির কথা শুনলে তাদের বুকের মধ্যে কম্পনের সৃষ্টি হয়।
এ সময় আরও উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমত উল্লাহ, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন প্রমুখ।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নৌকার বিরুদ্ধে কাজ করায় আওয়ামীলীগের ২৩ জন নেতা বহিস্কার

নৌকার বিরুদ্ধে কাজ করায় আওয়ামীলীগের ২৩ নেতা বহিস্কার

মোনাসিফ ফরাজী সজীব, মাদারীপুর প্রতিনিধি :: মাদারীপুর সদর উপজেলা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের ...