ব্রেকিং নিউজ

দেশে করোনা রোগী শনাক্ত ৩৫৫৮৫, মৃত্যু ৫০১

স্টাফ রিপোর্টার :: দেশে গত একদিনে নতুন করে করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৯৭৫ জন। মৃত্যু হয়েছে আরও ২১ জনের। সুস্থ হয়েছেন আরও ৪৩৩ জন। এ নিয়ে মোট শনাক্ত দাঁড়িয়েছে ৩৫৫৮৫ জনে। মোট মৃত্যু হয়েছে ৫০১। মোট সুস্থ হয়েছেন ৭৩৩৪ জন।

সোমবার (২৫ মে) পবিত্র ঈদুল ফিতরের দিন দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ঢাকায় ২৫টি এবং ঢাকার বাইরে ২৩টি ল্যাবে এসব পরীক্ষা করা হয়েছে। ঢাকায় নতুন করে পরীক্ষায় যুক্ত হয়েছে ল্যাবএইড হাসপাতাল। গত ২৪ ঘণ্টায় ৪৮টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৫৪১টি। আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৪৫১টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৫৩ হাজার ৩৪টি।

একইসঙ্গে ঈদের দিনও মৃত্যুর সংবাদ দিতে হচ্ছে বলে দুঃখ প্রকাশ করেন তিনি। পাশাপাশি দেশবাসীকে ঈদের শুভেচ্ছাও জানান স্বাস্থ্য অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক।

তিনি আরও বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৩৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন সাত হাজার ৩৩৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৬১ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৪১ শতাংশ।

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী

স্টাফ রিপোর্টার :: ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, ...