ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্তের হার কমেছে দশমিক ২৩ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ২ দশমিক ৫৮ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ৩৫ শতাংশ। 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৩ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১১ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ১০ জন ও নারী ৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭১৩ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

আজ ২৩ হাজার ১৫৫ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৫৪৩ জন। গতকাল ২৩ হাজার ১৯৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৫৯৯ জন। দেশে এ পর্যন্ত ৯৯ লাখ ৯৮ হাজার ৫৪৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৩ হাজার ৫০১ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৬৪ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১২ হাজার ৭৭৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৯৪ জন। শনাক্তের হার ২ দশমিক ৩০ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৩ দশমিক ১৩ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৫ জন। গতকালও ৫ জন মারা গিয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ৬ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ২ জন এবং বরিশাল ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭০১ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৫ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৫৩ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৫ হাজার ১৬৮ জন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here