দেশে করোনায় মৃত্যুর হার ১.৩৪ শতাংশ

স্টাফ রিপোর্টার ::  শনিবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেছেন, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৫ জন। এর মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ৭ জন। এ নিয়ে মোট মারা গেলেন ৮৪৬ জন। এ পর্যন্ত যত কোভিড রোগীর মৃত্যু হয়েছে তার মধ্যে পুরুষ ৭৭.০৬ শতাংশ এবং নারী ২২.৯ শতাংশ। নতুন করে ২৬৩৫ জনের দেহে করোনা সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৬৩০২৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২১ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৩৩২৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১.১৪ শতাংশ ও মৃত্যুর হার ১.৩৪ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) ৫০টি ল্যাবে ১২ হাজার ৪৮৬টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে।

ডা. নাসিমা জানান, সর্বশেষ মারা যাওয়া ৩৫ জনের বয়স সংক্রান্ত তথ্য উল্লেখ করে তিনি জানান, এদের মধ্যে ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৯ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১০ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন ও ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন রয়েছে।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা কাউন্সিল’ গঠন

ডেস্ক নিউজ ::  বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নের প্রয়োজনীয় পরামর্শ ও দিকনির্দেশনা দিতে ...

0Shares