পিতার দেখানো ’৭৪- এর দুর্ভিক্ষের পথে দেশকে প্রধানমন্ত্রী নিয়ে যাচ্ছেন বলে অভিযোগ করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

বলেছেন, বাংলাদেশকে ভারতের করদ রাজ্য বানানোর সমস্ত ব্যবস্থা সরকার পাকাপোক্ত করে ফেলেছে।

শনিবার খুলনা অভিমুখে চার দলের রোড মার্চ পাবনার ঈশ্বরদী থানার দাশুড়িয়া পৌঁছে সেখানে আয়োজিত পথসভায় খালেদা জিয়া এসব কথা বলেন।

বিএনপি ক্ষমতায় গেলে পদ্ম নদীর ওপর দুটি সেতু নির্মাণ করা হবে জানিয়ে তিনি বলেন, ‘সরকার দেশকে ভারতের করদ রাজ্যে পরিণত করার সব ব্যবস্থা করে ফেলেছে। ভারত একতরফাভাবে বরাক নদীর টিপাইমুখে বাঁধ নির্মাণ করছে। কিন্তু সরকার কোনো প্রতিবাদ করছে না।’

টিপাইমুখ নিয়ে ভারতের প্রধানমন্ত্রীকে দেয়া তার চিঠির জবাব এসে পৌঁছেছে বলে জানান খালেদা জিয়া।

তিনি বলেন, সরকার ভারতকে ট্রানজিটের নামে করিডোর ও চট্টগাম বন্দর দিয়ে দিয়েছে। গোপনে অনেক চুক্তি করা হয়েছে। সেগুলো সরকার সংসদেও উত্থাপন করেনি। দেশের জনগণকেও জানানো হয়নি।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ ও জামাতের ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মুখে তৎকালীন বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করেছিল। কিন্তু এবার ক্ষমতায় এসে তারা এটি বাতিল করেছে। সরকার বুঝতে পেরেছে, তাদের পায়ের নিচের মাটি সরে গেছে। তাই এই ব্যবস্থা বাতিল করেছে।

বিদ্যুতের দামবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, সরকার রেন্টাল বিদ্যুতকেন্দ্র স্থাপনের নামে ১২ হাজার কোটি টাকা ভর্তুকি দিয়েছে। এর দায়ভার সাধারণ গ্রাহকদের ওপরে পড়েছে। তাই তারা বিদ্যুতের দাম বাড়িয়েছে।

রিজার্ভ না থাকলেও স্বাধীনতার পরে বঙ্গবন্ধু ভালোভাবে দেশ চালিয়েছিল- সম্প্রতি প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের জবাবে তিনি বলেন, ‘রিজার্ভ না থাকায় ’৭৪ সালে দেশে দুর্ভিক্ষ হয়েছিল। এক লাখ মানুষ না খেয়ে মরে গিয়েছিল। সরকার আবারো দেশকে সেই পরিস্থতির দিকে নিয়ে যাচ্ছে।’

খালেদা জিয়া বলেন, সরকারের সময় শেষ হয়ে গেছে। তাই তারা আবোল-তাবোল বকছে।

দেশের মানুষকে সম্পৃক্ত করে তীব্র আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটানোর জন্য দেশের জনগণকে আহবান জানান তিনি।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ইউএন নিউজ

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here