দূর্গত এলাকায় নৌবাহিনীর ত্রাণ ও চিকিৎসা সহায়তা অব্যাহত

frewa

আইএসপিআর :: ঘূর্ণিঝড় ‘ফণী’ পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় দূর্গত এলাকাসমুহে বাংলাদেশ নৌবাহিনীর জরুরি ত্রাণ সামগ্রী বিতরণ ও চিকিৎসা সহায়তা অব্যাহত রয়েছে।

গত দুই দিনে নৌবাহিনী জাহাজ মেঘনা, তিস্তা এবং এলসিটি-১০৪ বরিশালের মেহেন্দীগঞ্জ, হিজলা এবং সাতক্ষীরার নীলডুমুরে দূর্যোগ কবলিত এলাকাগুলোর প্রায় দুই হাজার পরিবারের মাঝে জরুরি ত্রাণ সামগ্রী এবং চিকিৎসা সহায়তা প্রদান করেছে।

দূর্গত এলাকাগুলোতে নৌবাহিনীর মেডিকেল টিমসমুহ সাধারণ ও দুঃস্থ জনগণের মাঝে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ করে। এসময় প্রায় পাঁচ হাজারের অধিক সংখ্যক জনগণ চিকিৎসা সেবা দেওয়া হয়।

এছাড়া, চাঁদপুরে ভোলার রাজ রাজেশ্বর ইউনিয়নের মান্দার বাজার এবং ইব্রাহিমপুর ইউনিয়নে ঘূর্ণিঝড়ে আহত প্রায় ১ হাজার ব্যক্তিকে চিকিৎসা সহায়তা ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করে।

দূর্গত এলাকাগুলোতে স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয়ের মাধ্যমে নৌবাহিনী জাহাজসমূহ জরুরী ত্রাণ হিসেবে শুকনো খাবার বিতরণ করেছে। প্রতিটি পরিবারের জন্য শুকনা খাবার হিসেবে ৭.৫ কেজি চাল, ১.৩ কেজি ডাল, ১.২৫০ লিটার তেল, ১ কেজি লবণ, ১ কেজি চিড়া, ১ কেজি মুড়ি, ৫০০ গ্রাম গুড়, ১ প্যাকেট বিস্কুট, মোমবাতি, পলিথিন ব্যাগ, ম্যাচ বক্স, বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও জীবন রক্ষাকারী ঔষধ সরবরাহ করা হচ্ছে।

দূর্গত এলাকার পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই ত্রাণ ও উদ্ধারকার্য চলমান থাকবে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নিউ জার্সির হাডসন নদী থেকে বাংলাদেশি তরুণ-তরুণীর লাশ উদ্ধার

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের হাডসন নদী ...