দুই দুর্দান্ত সেঞ্চুরিতে জয়ের কাছে জিম্বাবুয়ে

ডেস্ক রিপোর্টঃঃ  সিকান্দার রাজা ও রেজিস চাকাভার জোড়া শতকে জয়ের সুবাস পাচ্ছে জিম্বাবুয়ে। নিজেদের ইনিংসের প্রথম ১৫ ওভারে মাত্র ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল তারা। তবে পঞ্চম উইকেটে এই দুজনের ২০১ রানের অসাধারণ জুটিতে এখন জয়ের দ্বারপ্রান্তে স্বাগতিকরা।

দলের দুরবস্থায় ক্রিজে এসে বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে হাল ধরেছিলেন রাজা এবং চাকাভা। আগ্রাসী ব্যাটিংয়ে দুজনই শতকের দেখা পেয়েছেন। রাজা ১১৫ বলে এবং চাকাভা মাত্র ৭৩ বলে এই মাইলফলক স্পর্শ করেন। অর্ধশতকের পর থেকে বিধ্বংসী হয়ে ওঠেন দুজন, সফরকারী বোলারদের তুচ্ছ করে দলকে জয়ের পথে অনেকটা এগিয়ে দিয়েছেন তারা। ব্যক্তিগত ১০২ রানে মেহেদী হাসান মিরাজের বলে তামিমের তালুবন্দি হয়ে চাকাভা ফিরলেও রাজা এখনো অবিচল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১২৪ বলে ১১৪ রানে অপরাজিত রাজা। জিম্বাবুয়ে ৫ উইকেট হারিয়ে করেছে ২৬০ রান। জয়ের জন্য তাদের প্রয়োজন আর ৩১ রান।

টস হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৯০ রান করে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের অপরাজিত ৮০* এবং অধিনায়ক তামিম ইকবালের অর্ধশতকে ভর করে এই সংগ্রহ পায় সফরকারীরা।

সেই রান তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় জিম্বাবুয়ে। মাত্র ১৩ রানেই ২ উইকেট হারিয়ে বসে তারা। ইনিংসের প্রথম ও তৃতীয় ওভারে উইকেট দুটি তুলে নেন হাসান মাহমুদ। এরপর দলীয় ২৭ ও ৪৯ রানে আরও ২ উইকেট খোয়া যায় স্বাগতিকদের।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here