মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ::

খুলনার পাইকগাছায় শ্রীকন্ঠপুর নিন্ম মাধ্যমিক ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনারটি ৩ বছরেও সংস্কার হয়নি। ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে পারছে না ছাত্র-শিক্ষকরা উপজেলার শ্রীকন্ঠপুর নিন্ম মাধ্যমিক ও শ্রীকন্ঠপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ২০১০ সালে শহীদ মিনারটি নির্মিত হয়। যেখানে ছাত্র-শিক্ষকরা পুষ্প দিয়ে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানাতো। কিন্তু গত ২০ জানুয়ারি ২০২০ সালে কে বা কারা তা ভেঙ্গে দেয়ায় গত ৩ বছর ধরে প্রতীক শহীদ মিনারে শ্রদ্ধা জানানো হচ্ছে।

সংস্কারের জন্য নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুস সালাম মোড়ল উপজেলা নির্বাহী অফিসার দপ্তরে কয়েকবার লিখিত অভিযোগ করেছে। তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বিষয়টি তদন্ত পূর্বক প্রতিবেদন দেয়ার জন্য মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দেন। তিনি ৩১ জানুয়ারি ২০২১ তদন্তপূর্বক প্রতিবেদন দেন। কিন্তু আজও কোনো ব্যবস্থা নেয়া হয়নি বলে তিনি জানান।

প্রাথমিক বিদ্যালয়ের পিটিএ সভাপতি হারিছ হোসাইন জিয়া বলেন, শহীদ মিনারটি সংস্কার না হওয়ায় চলতি বছরও শহীদ মিনারে যেতে পারবে না শিক্ষার্থীরা। প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়া রানী বলেন, শহীদ মিনারটি আমাদের না। ওটা নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের।

উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম বলেন, বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিরাই দেখভাল করেন। টিআর কাবিখা দিয়ে সংস্কার নির্মাণ করা হয়। আমি সকলকে শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি নজর দিতেও বলেছি। এটা এভাবে পড়ে থাকার কথা না। তবে বিষয়টি গুরুত্বসহকারে দেখা হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here