ব্রেকিং নিউজ

দিনের বেলায় নাইটি পরলেই জরিমানা

বিশ্বের বিভিন্ন দেশে অনেক অদ্ভুত আদেশ ও নিষেধাজ্ঞার কথা শোনা যায়। কোথাও জিনস প্যান্ট পরা নিষেধ, কোথাও মোবাইল ফোন ব্যবহার করা নিষেধ। তবে এবার শুনতে হচ্ছে নারীদের নাইটি পরায় নিষেধাজ্ঞা আরোপের কথা।

নিষেধাজ্ঞা অনুসারে, নাইটি পরার সময় সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টা। সূর্যাস্তের আগে কোনও নারী নাইটি পরলে তাকে জরিমানা গুণতে হবে দুই হাজার রুপি। আর কেউ যদি নিষেধাজ্ঞা অমান্যকারীকে ধরিয়ে দেয়, তবে তাকে পুরস্কার হিসেবে দেয়া হবে এক হাজার রুপি।

এতক্ষণে নিশ্চয় অনেকেই বুঝে ফেলেছেন এমন অদ্ভুত নিয়ম করা হয়েছে কোন দেশে? দেশটি হলো ভারত। অন্ধ্রপ্রদেশের উপকূলবর্তী পশ্চিম গোদাবরী জেলার থোকালাপল্লী গ্রামের নারীদের ওপর এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে ।

গত বৃহস্পতিবার গ্রামটিতে রীতিমতো মেনে ড্রাম বাজিয়ে এই বিশেষ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আরও অদ্ভুত ব্যাপার হলো এই নিষেধাজ্ঞার প্রতিবাদ জানায়নি কোনও নারী। নিষেধাজ্ঞা জারির পরের দিন স্থানীয় পুলিশ গিয়ে গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন। তারা কেউ এতে আপত্তি জানায়নি।

আসল ব্যাপার হলো এই নিষেধাজ্ঞা চেয়েছিলেন থোকালাপল্লীর নারীরা। তাদের দাবি, গ্রামের পুরুষরা দিনের বেলায় নারীদের নাইটি পরায় অস্বস্তি বোধ করেন। তারা নারীদের নাইটি পরে ঘুরে বেড়ানো পছন্দ করে না। তাই এই নিষেধাজ্ঞা।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভালো রাখুন ভালোবাসার প্রজাপতিকে

আপনি কি অফিসের কাজে সময়নিষ্ঠ, কর্মঠ, পরিশ্রমী একজন চাকুরে? আপনি কি বন্ধুদের ...