ব্রেকিং নিউজ

দিনাজপুরে ৬৮০৮টি মসজিদে ঈদের জামায়াত অনুষ্ঠিত

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি :: ঈদগাহ মাঠ কিংবা খোলা জায়গার পরিবর্তে দিনাজপুর জেলা শহরসহ জেলার ১৩ উপজেলার ৬ হাজার ৮০৮টি মসজিদে ধর্মীয় ভাবগাম্ভীর্য্যের মধ্যদিয়ে ঈদুল ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এবার দিনাজপুর জেনারেল হাসপাতাল জামে মসজিদে ঈদ উল ফিতরের নামাজ আদায় করেছেন।

মহামারি করোনাভাইরাস থেকে দেশ, জাতিকে হেফাজতে রাখতে ও মুসলিম উম্মাহ’র শান্তি ও সৃমদ্ধি কমানায় ঈদের নামাজ শেষে বিশেষ মুনাজাত করা হয়।

আজ সোমবার সকাল সাড়ে ৮টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত জেলার ১৩ উপজেলায় ৬ হাজার ৮০৮টি মসজিদে ঈদুল ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়। এসময় মুসল্লীদের ভীড়ে জায়গা সংকুলান না হওয়ায় কোন কোন মসজিদে তিনটি পর্যন্ত জামায়াত অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে এসব মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে।

নিজ নিজ জায়নামাজ নিয়ে মুসল্লীরা মুখে মাস্ক পড়ে মসজিদে এসে ঈদুল ফিতরের নামাজের জামায়াতে অংশগ্রহণ করে। নামাজ শেষে আল্লাহ রাব্বুল আলামিনের নিকট মহামারি করোনাভাইরাস থেকে দেশ, জাতিকে হেফাজত করতে, করোনায় মৃত ব্যক্তির রূহের মাগফিরাত কামনা, আক্রান্তদের সুস্থতা কামনা এবং নিজ পরিবার, দেশ ও জাতিকে হেফাজত করার আকুতি জানিয়ে মুনাজাত করা হয়।

দিনাজপুর জেলা শহরের কাঞ্চন কলোনী শাহী জামে মসজিদে প্রথমে ৮টায়,৯টায় দ্বিতীয় এবং সাড়ে ৯টায় তৃতীয় জামায়াত অনুষ্ঠিত হয়। এছাড়াও দক্ষিণ লালবাগ জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় একটি ও সকাল সোয়া ৯টায় একটিসহ এই মসজিদে দুইটি জামায়াত অনুষ্ঠিত হয়।

এছাড়া দিনাজপুর শহরের চাউলিয়াপট্টি খানকাহ রহমানিয়া জামে মসজিদ,চাউলিয়াপট্টি মাটির মসজিদ, লালবাগ ১নং আহলে হাদিস জামে মসজিদ, ২নং আহলে হাদিস জামে মসজিদ, পাটুয়াপাড়া জামে মসজিদ, ঘাষিপাড়া ডাবগাছ জামে মসজিদ, বালুয়াডাঙ্গা কাঞ্চন ব্রীজ সংলগ্ন জামে মসজিদ, স্টেশন রোড জামে মসজিদ, জেল রোড কেন্দ্রীয় জামে মসজিদ, গোর এ শহীদ কেন্দ্রীয় জামে মসজিদ, পুলিশ লাইন্স জামে মসজিদ, বালুবাড়ী শাহী জামে মসজিদ, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ জামে মসজিদসহ জেলা শহর ও জেলার ১৩টি উপজেলার ৬,৮০৮টি মসজিদে ঈদুল ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে খুৎবার পর করোনাভাইরাস থেকে দেশ, জাতির মুক্তি কামনা ও মুসলিম উম্মাহ’র শান্তি ও সৃমদ্ধি কামনা করে মুনাজাত করা হয়।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আর্ন্তজাতিক আদিবাসী দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :: ৯ আগষ্ট আর্ন্তজাতিক আদিবাসী দিবস উদযাপন ...