দারিদ্র ও বৈষম্য অবসানের জন্য কার্যকর পদক্ষেপের দাবী

স্টাফ রিপোর্টার :: আন্তর্জাতিক দারিদ্র নিরসন দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে, ঢাকায় নাগরিক সংগঠনের জোট সুশাসনের জন্য প্রচারাভিযান-সুপ্র’র উদ্যোগে “এক হও, রুখে দাও দারিদ্র ও বৈষম্য” শ্লোগানটিকে সামনে রেখে মানববন্ধন ও পথসভা কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে দারিদ্র এবং অসমতা দূর করার জন্য এবং কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানানো হয়।

পথসভায় বক্তারা ২০৩০ সালের মধ্যে জাতিসংঘের উদ্যোগে সকল শ্রেণী পেশার মানুষকে একত্রিত করে নাগরিক আন্দোলনের মাধ্যমে দারিদ্র ও বৈষম্যকে রুখে দেয়ার আহবান জানান। তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী দিনের বাংলাদেশ হবে একটি ক্ষুধা ও দরিদ্রমুক্ত দেশ। বর্তমান সরকারের কাছে এটাই তাদের প্রত্যাশা।

পথসভায় বাংলাদেশ কৃষক ফেডারেশন এর সাধারণ সম্পাদক জনাব জায়েদ ইকবাল খান এর সঞ্চালনায় এবং সুপ্র চেয়ারপার্সন জনাব আদুল আউয়াল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ ভূমিহীন কৃষক সমিতির সভাপতি জনাব সুবল সরকার, বাঁচতে শিখ নারীর নির্বাহী পরিচালক জনাব ফিরোজা বেগম, ডেপ’র নির্বাহী পরিচালক জনাব উন্নতি রাণী, রেডিমেট গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন এর নেত্রী জনাব শাহানা আক্তার লীনা এবং কৃষক নেতা জনাব বদরুল আলম প্রমূখ।

এ ছাড়া কর্মসূচিতে বিভিন্ন পেশাজীবি শ্রেণী, ছাত্র ছাত্রী, যুব প্রতিনিধি, বাজেট বিষয়ক নাগরিক মোর্চার প্রতিনিধিগন ও সুপ্র সচিবালয়ের কর্মীগণ উপস্থিত ছিলেন। বিভিন্ন এনজিও ও সিভিল সমাজের প্রতিনিধিরা কর্মসূচিতে যোগদান করে সুপ্র’র সাথে একাত্বতা ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উপকূলীয় জনপদ রক্ষায় প্রধানমন্ত্রির হস্তক্ষেপ কামনা

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: উপকূলীয় জনপদের নদী ভাঙ্গন, জলোচ্ছ্বাস, ...