ডেস্ক রিপোর্ট:: করোনায় দৈনিক সংক্রমণে নতুন রেকর্ড করেছে দক্ষিণ কোরিয়া। এই প্রথমবার দেশটিতে করোনায় এক দিনে ৩ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

শুক্রবার দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ছিল ৩ হাজার ২৭৩ জন, যা মহামারি শুরুর থেকে এক দিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। শনিবার এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংস্থা কেডিসিএ (কোরিয়া ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এজেন্সি)।

কেডিসিএর বিবৃতিতে বলা হয়েছে, নতুন আক্রান্ত এই রোগীদের প্রায় ৮০ শতাংশই রাজধানী সিউল এবং তার আশপাশের এলাকার।

দক্ষিণ কোরিয়ার মোট জনসংখ্যা ৫ কোটি ২০ লাখ। তার প্রায় অর্ধেকই বসবাস করেন সিউল ও তার আশপাশের জেলাসমূহে।

তবে সামনের দিনগুলোতে দৈনিক আক্রান্ত রোগীর সংখ্যা আরও বাড়তে পারে বলে শঙ্কা জানিয়েছেন দেশটির স্বাস্থ্যসেবা ও এ সংক্রান্ত নীতি বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী লি কি ইল।

শরৎকালীন উৎসব উপলক্ষে সম্প্রতি তিন দিনের সরকারি ছুটি ছিল দক্ষিণ কোরিয়ায়। সেই ছুটিতে জনসমাগম বেড়ে যাওয়ার কারণেই সংক্রমণে উর্ধ্বগতি দেখা দিয়েছে বলে শুক্রবার এক সংবাদ ব্রিফিংয়ে বলেছেন লি কি ইল।

২০২০ সালে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন মোটম ২ লাখ ৯৫ হাজার ১৩২ জন এবং এ রোগে মারা গেছেন মোট ২ হাজার ৪৩৪ জন।

তবে সংক্রমণের বিস্তারের পাশাপাশি টিকাদান কর্মসূচিও বেশ জোরেশোরে চলছে দেশটিতে। কেডিসিএর তথ্য অনুযায়ী, দক্ষিণ কোরিয়ার মোট জনগণের ৭৩ দশমিক ৫ শতাংশ করোনা টিকার অন্তত একটি ডোজ নিয়েছেন এবং টিকার দুই ডোজ সম্পূর্ণ করেছেন প্রায় ৪৫ শতাংশ মানুষ।

সূত্র : রয়টার্স

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here