থানায় অভিযোগ দিয়ে ফেরার পথে সাবেক সেনা সদস্যকে হত্যা

বাদল সাহা, গোপালগঞ্জ প্রতিনিধি :: গোপালগঞ্জে কাশিয়ানীতে জমি বিরোধকে কেন্দ্র করে থানা থেকে ফেরার পথে লিটু সরদার (৫০) নামে এক সাবেক সেনা সদস্যের দুই পায়ের রগ কেটে এবং এলোপাথারী ভাবে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।

বৃহস্প‌তিবার রাতে গোপালগঞ্জ ২৫০-বি‌শিস্ট জেনারেল হাসপাতালে চি‌কিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় ৫ জনকে অাটক করেছে পু‌লিশ। এ সময় তার সাথে থাকা প্রতিবেশী মঞ্জু শেখ (৬০) নামে অপর আরো একজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার বিকালে কাশিয়ানী উপজেলার সাজাইল ইউনিয়নের সাজাইল বাজারের কাছে এ হামলার ঘটনা ঘটে। নিহত লিটু সরদার গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার সাজাইল ইউনিয়নের রাইতকান্দি পূর্বপাড়া গ্রামের মান্নান সরদারের ছেলে। তিনি সাবেক সেনাবাহিনীর সদস্য ছিলেন। তিনি বর্তমানে সাজাইল বাজারে কাপড়ের ব্যবসা করেন। অপর আহত মঞ্জু শেখের বাড়ী একই গ্রামে।

নিহত লিটু সরদারের ভাই মো: মুরাদ সরদার জানান, কয়েক দিন আগে গ্রামের একটি জমি নিয়ে লিটু সরদার এবং একই গ্রামের এনায়েত সরদার ও রঞ্জু সরদারের সাথে মনোমালিন্যের ঘটনা ঘটে। এ ঘটনার জেরে আহত লিটু সরদারের ছেলে লিংকন সরদারকে মারধর করে তারা।

এ বিষয় নিয়ে বৃহস্পতিবার বিকালে কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে দেখা করে কাশিয়ানী থানা থেকে বাড়ী ফিরছিলেন লিটু সরদার ও প্রতিবেশী মঞ্জু শেখ। তারা সাজাইল বাজারের কাছে পৌঁছালে আগে থেকে ওৎ পেতে থাকা এনায়েত সরদার ও রঞ্জু সরদারের ৩০ থেকে ৩৫ সমর্থক দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়।

এ সময় লিটু সরদারকে এলোপাথারি ভাবে কুপিয়ে ও দুই পায়ের রগ কেটে এবং প্রতিবেশী মঞ্জু শেখ বেধরক পিটিয়ে ফেলে রেখে চলে যায়। পরে পরিবারের লোকজন তাদেরকে উদ্ধার করে প্রথমে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে লিটু সরদারের অবস্থার অবনতি ঘটলে গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হসপাতালে পাঠানো হয়। ‌সেখানে চি‌কিৎসাধীন অবস্থায় রাতে তি‌নি মারা যান।

কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমার সাথে দেখা করতে থানায় এসেছিলেন সাবেক সেনা সদস্য লিটু সরদারসহ দুইজন। বাড়ী ফেরার পথে তাদের উপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৫জনকে আটক করা হয়েছে। তবে এখন পযর্ন্ত থানায় কোন অভিযোগ দায়ের হয়নি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন ও বিক্ষোভ

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :: করোনা মহামারীর ভয়াবহ এই দু:সময়ে দেশে ...