ত্রিশরণ ফাউন্ডেশন’র মাল্টা চারা রোপণ

সুপ্রিয় চাকমা শুভ, রাঙ্গামাটি প্রতিনিধি :: রাঙ্গামাটি সদর উপজেলার ৩নং সাপছড়ি ইউনিয়নের শুকরছড়ি এলাকার ৫ একর জমিতে ২০০টি মাল্টা চারা রোপন উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকেলে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ত্রিশরণ ফাউন্ডেশন অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও বোধিপুর বনবিহারের বিহার অধ্যক্ষ ভদন্ত শ্রীমৎ জিনবোধি মহাথেরো।

এসময় উপস্থিত ছিলেন ১০৯ নং সাপছড়ি মৌজার সহকারী হেডম্যান দীপন চাকমা, ৪ নং ওয়ার্ডের ৩ নং সাপছড়ি ইউনিয়ন পরিষদের মেম্বার ফুলমণি চাকমা, ১নং ওয়ার্ডের সাবেক মেম্বার ও এলাকার মুরুব্বী শুক্র কুমার চাকমাসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিরা।

উদ্বোধনী অনুষ্ঠানে ভদন্ত জিনবোধি মহাথেরো বলেন, ত্রিশরণ ফাউন্ডেশন অব বাংলাদেশ সংগঠনটি প্রতিষ্ঠা লগ্ন থেকে ধর্মীয় কাজের পাশাপাশি বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। এলাকায় অনেক যুবক বেকার অবস্থায় রয়েছেন। তাদের কর্মসংস্থানের জন্য ত্রিশরণ ফাউন্ডেশনের উদ্যোগে প্রতি বছরের ন্যায় এ বছরেও মাল্টা চারা রোপন করা হয়েছে। মাল্টা চারা রোপন ও বাগানের আগাছা পরিস্কারের জন্য বেকার যুবকরা ভূমিকা রাখতে সক্ষক হবে। শুধু তাই নয়, ত্রিশরণ ফাউন্ডেশনের মাধ্যমে দরিদ্র ও অনাথ ছেলে-মেয়েদের পড়া-লেখার খরচে সাহায্য করে আসছে সংগঠনটি।

১০৯ নং সাপছড়ি মৌজার সহকারী হেডম্যান দীপন চাকমা বলেন, নতুন মাল্টা চারার বাগান সৃজন ও বিভিন্ন ফল-ফলাদি উৎপাদন করে একদিকে বিহারের ও অন্যদিকে সংগঠনের উন্নয়ন সাধন সম্ভব হয়েছে।তবে এক্ষেত্রে বিহারের আশে-পাশে সকলকে এগিয়ে আসতে হবে। বিহারের উন্নয়ন মানে নিজ এলাকার উন্নয়ন। এ ধরনের কাজ খুবই প্রশংসনীয়।

সাপছড়ি ইউপি মেম্বার ফুলমণি চাকমা বলেন, দশ থেকে বার বছরের অধিক হবে ত্রিশরণ ফাউন্ডেশন অব বাংলাদেশ সংগঠনটি বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে আসছে। ত্রিশরণ ফাউন্ডেশনের উন্নয়নমূলক কাজকর্ম দেখে অনেকে উৎসাহিত হয়ে উদ্যোক্তা হয়েছেন। অনেকে বিহারের কাজে এগিয়ে এসেছেন। যা সংগঠনের অবদান অতুলনীয়।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ক্ষতিগ্রস্ত ২,৬৪০ পরিবারের পাশে এডুকো, বাংলাদেশ

ঢাকা:: আন্তর্জাতিক উন্নয়ন ও মানবিক সংস্থা এডুকো ১৯৯৯ সাল থেকে বাংলাদেশে তার ...