ব্রেকিং নিউজ

তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ-সমাবেশে

জ্বালানি তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে আজ বিকালে রাজশাহী জেলা বিএনপির উদ্যোগে নগরীতে বিশাল বিক্ষোভ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় বিশেষ সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি অ্যাড. নাদিম মোস্তাফার নেতৃত্বে হাজার হাজার নেতাকর্মির অংশগ্রহণে রাজশাহী কলেজ চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে সাহেববাজারসহ নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে রাজশাহী কলেজ চত্বরে সমাবেশ করে।  জেলা বিএনপির সভাপতি অ্যাড. নাদিম মোস্তাফার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাবেক এমপি আজিজুর রহমান, বিএনপি নেতা আব্দুল গফুর, মামুনুর রশীদ, সহসভাপতি অ্যাড. মাইনুল হাসান পান্না, কালা চাঁদ, আলা উদ্দিন, জেলা যুবদল আহবায়ক আনোয়ার হোসেন উজ্জ্বল, ছাত্রদল শফিকুল হক সমাপ্ত, সাধারণ সম্পাদক সমাপ্ত প্রমুখ।

নাদিম মোস্তফা বলেন, দেশ আজ গভীর সঙ্কটে নিমজ্জিত। সরকার লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়ে জ্বালানি তেলের মুল্যবৃদ্ধি করে জনগণকে দুর্ভোগের মধ্যে ঠেলে দিয়েছে। এটা মেনে নেয়া যায় না। অবিলম্বে তেলের মুল্যবৃদ্ধি সিদ্ধান্ত প্রত্যাহার করা না হলে রাজশাহী থেকেই কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

তিনি আরও বলেন, সেমি বাকশালী সংসদে পঞ্চম সংশোধনী পাস করে দেশকে সঙ্কটের দিকে ঠেলে দেয়া হয়েছে। বর্তমান ফ্যাসিষ্ট আওয়ামী লীগ সরকার দেশের গণতন্ত্রকে হত্যা করে পুনরায় একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল কায়েম করতে মরিয়া হয়ে উঠেছে। সেই লক্ষে তারা গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করছে। তারা দীর্ঘকাল ক্ষমতায় থাকতে তত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। এ জন্য দলের নেতাকর্মিদেরকে ঐক্যবদ্ধভাবে গণআন্দোলন গড়ে তোলে সেমি বাকশালী শাসন প্রতিরোধ করতে হবে।

উলেখ্য, দীর্ঘ প্রায় এক বছর পর আজ পুলিশের নিষেধাজ্ঞা উপেক্ষা করেই জেলা বিএনপি বিশাল বিক্ষোভ সমাবেশ করেছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ আকবর হোসেন/রাজশাহী

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অনলাইন কুইজ প্রতিযোগিতা ৮ ডিসেম্বর

ডেস্ক নিউজ :: ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে আগামী ৮ ডিসেম্বর রাত ৯টা থেকে ...