ক্যাম্পাস প্রতিনিধি ::  “একের রক্ত অন্যের জীবন ,রক্তই হোক আত্মার বাঁধন” স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’  সরকারি তিতুমীর কলেজ ইউনিটের প্রতিষ্ঠার ১৫ বছর পূর্তি উৎসব পালিত হয়েছে।

রবিবার (৯ তারিখ) বাঁধন, সরকারি তিতুমীর কলেজ ইউনিটের পথ চলার ১৫ বছর পূর্তি উপলক্ষ্যে ভার্চুয়ালী আলোচনা সভার আয়োজন করা হয়।

তিতুমীরে বাঁধনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সংগঠনটির সভাপতি এনামুল হাসান বলেন , বাঁধন সরকারি তিতুমীর কলেজ ইউনিট ১৫ বছর পেরিয়ে ১৬ বছরে পদার্পণ করছে। এই প্রতিষ্ঠাবার্ষিকীতে বাঁধন সরকারি তিতুমীর কলেজ ইউনিটের সঙ্গে যারা যুক্ত আছেন তাদের সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। পাশাপাশি সরকারি তিতুমীর কলেজ প্রশাসন, তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ , তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি সহ ক্যাম্পসের সকল সংগঠনকে ও শুভানুধ্যায়ীদেরও বর্ষপূর্তির শুভেচ্ছা।

তিনি আরো বলেন , আমরা স্বপ্ন দেখি সেই দিনের – যে দিন রক্তস্নাত এই বাংলায় সবাই তার নিজ রক্তের গ্রুপ জানবে ও রক্তের অভাবে ঝড়বে না আর একটি ও প্রাণ । সর্বদা বাঁধন সরকারি তিতুমীর কলেজ ইউনিটের সাফল্য কামনা করি।

অন্যদিকে উক্ত সংগঠনটির সাধারণ সম্পাদক সোহেল আদনান বলেন ,সমৃদ্ধতার যে পনেরো বছর সেই সমৃদ্ধতার পথকে আরও মসৃণ করার জন্য বর্তমান কর্মীরা কাজ করে যাচ্ছে। বাঁধন সরকারি তিতুমীর কলেজ ইউনিটের সকল কর্মী এবং শুভাকাঙ্ক্ষীকে এই পথের অংশীদার হিসেবে আন্তরিক সাধুবাদ জানাই। এছাড়া, সরকারি তিতুমীর কলেজের কলেজ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করছি।

এসময় উক্ত অনলাইন সভায় উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের উপাধ্যক্ষ তালাত সুলতানা ম্যাম , মোহাম্মাদ গলিব হোসাইন (সহকারি অধ্যাপক – পরিসংখ্যান বিভাগ) ,জুয়েল মোড়ল – (সাধারন সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ সরকারি তিতুমীর কলেজ)।

এছাড়াও উপস্থিত ছিলেন,  বাঁধন,সরকারি তিতুমীর কলেজ ইউনিটের সদস্য, রক্তদাতা, কর্মী, সম্মানিত উপদেষ্টা ও শুভানুধ্যায়ী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ স্লোগানকে সামনে রেখে স্বেচ্ছায় রক্তদানকে একটি সামাজিক আন্দোলন হিসেবে গড়ে তোলার মহৎ উদ্দেশ্য নিয়ে ২০০৬ সালের ৯ মে তিতুমীর কলেজে বাঁধনের অঙ্গ সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। অসম্ভব প্রাণশক্তি নিয়ে মুমূর্ষের জন্য রক্তের প্রয়োজনে নিরলস খেটে যাচ্ছে অজস্র কর্মী। রক্তদানের এই সংগঠনটি করোনায় আক্রান্ত রোগীদের প্লাজমা নিয়েও কাজ করেছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here