ইসি সচিব হেলালুদ্দীন আহমদ স্টাফ রিপোর্টার :: বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অংশগ্রহণ নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন নয় বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার শুরু হওয়া বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। একজন দণ্ডিত ও পলাতক আসামি নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নেয়া নিয়ে অভিযোগ তুলে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

সোমবার ব্রিফিংয়ে এ বিষয়ে ইসি সচিব বলেন, ক্ষমতাসীন দলের অভিযোগের পরিপ্রেক্ষিতে সভায় বসে পর্যালোচনা করে নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন যে, যেহেতু তারেক রহমান দেশের বাইরে এবং অনলাইনে সাক্ষাৎকার নিচ্ছেন, তাই এটা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন নয়। নির্বাচন কমিশনের এ বিষয়ে কিছু করার নেই।

নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে সহিংসতার বিষয়ে এক প্রশ্নের জবাবে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, নয়াপল্টনে ফৌজদারি অপরাধ হয়েছে। এ বিষয়ে তদন্ত চলবে। এছাড়া আর যেন কোনো নিরপরাধ ব্যক্তি হয়রানির শিকার না হয়, সে জন্য আইজিপিকে নির্দেশ দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here