তানোর (রাজশাহী) সংবাদদাতা ::
জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের বেলুন প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আয়েশা আক্তার ডালিয়া ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তিনি প্রতিনিয়ত এই আসনের বিভিন্ন গ্রাম-গঞ্জে মানুষের কাছে যাচ্ছেন নিজ প্রতীক বেলুনে ভোট কামনায়। বুধবার (৩ ডিসেম্বর) তানোর উপজেলার সরনজাই ইউনিয়নের বিভিন্ন স্থান ছাড়াও দুই উপজেলার বিভিন্ন এলাকায় বেলুন প্রতীকের প্রচারনা করেন স্বতন্ত্র প্রার্থী আয়েশা আক্তার ডালিয়া। 
আয়েশা আক্তার ডালিয়া বলেন, আমি যেমন আশা করেছিলাম তার চেয়ে বেশি মানুষ আমার আহ্বানে সাড়া দিচ্ছেন। তানোর-গোদাগাড়ীর সাধারণ মানুষগুলো এবার আশার মুখ দেখছেন। আমি দীর্ঘদিন ধরেই মাঠে আছি। মানুষের ভালোবাসা আমাকে এ পর্যন্ত টেনে নিয়ে এসেছে। আমি মানুষের জন্য কাজ করতে চাই। সাধারণ মানুষও আমাকে চায় রাজশাহীর এই আসনে মোট ১১ জন প্রার্থী আছেন।
কিন্তু গত ৩০ ডিসেম্বর এই আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানীর কাঁচি প্রতীকে সমর্থন দিয়ে আরেক স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের আখতারুজ্জামান নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তবে স্বতন্ত্র প্রার্থী বেলুন প্রতীকের আয়েশা আক্তার ডালিয়া এবং আওয়ামী লীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী (নৌকা) ছাড়াও আরো আটজন প্রার্থী ভোটের মাঠে আছেন।
দ্বাদশ সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসনে মোট ভোটার ৪ লাখ ৪০ হাজার ২১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১৯ হাজার ৬৫৩ জন। আর নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৫৬৪ জন এবং এ আসনের হিজড়া ভোটার একজন। ৫২ নম্বর সংসদীয় এ আসনের মোট ভোটা কেন্দ্র ১৫৮টি। এরমধ্যে তানোর উপজেলায় ৬১টি এবং গোদাগাড়ী উপজেলায় ৯৭টি ভোট কেন্দ্র রয়েছে। তানোর-গোদাগাড়ীর এই আসনে ৪টি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন রয়েছে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here