কাজী ওবায়েদ উল্লাহ, রাবি প্রতিনিধি ::

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম রাজশাহী বিশ্ববিদ্যালয়  শাখার ২০২২-২৩ বর্ষের কমিটি  গঠন করা হয়েছে। এতে সভাপতি পদে মো.আরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে নাজমুন নাহার জেমিকে অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি নেজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. ইসরাফিল আলম রাফিল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে পরবর্তী ৭ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে বলা হয়েছে।

নতুন দায়িত্বভার সম্পর্কে নবনির্বাচিত সভাপতি মো: আরিফুল ইসলাম বলেন, তরুণ কলাম লেখক ফোরাম যা তরুণ লেখকদের একটি নেটওয়ার্ক স্বরূপ। আমি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শাখা ফোরামের  সার্বিক কার্যক্রম উন্নয়নের জন্য কেন্দ্রীয় কমিটির সর্বোচ্চ সহযোগিতা কামনা করি। আমি আমার শাখাকে এগিয়ে নিয়ে যেতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবো এবং বর্তমানে রাবি শাখার শ্রেষ্ঠত্ব ধরে রাখতে সর্বোচ্চ দিয়ে যাবো।

সংগঠনটির কেন্দ্রীয় শাখাকে কৃতজ্ঞতা জানিয়ে সাধারণ সম্পাদক নাজমুন নাহার জেমি বলেন, সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হওয়ার পর  সাথে বেড়েছে দায়িত্ব। আগে যেখানে শুধু নিজের লেখালেখি নিয়ে ভাবতাম এখন সেটা তুচ্ছ হয়ে দাঁড়িয়েছে। সংগঠনের সদস্যদের অগ্রগতিতেই সুপ্ত রয়েছে আমার সার্থকতা। এই অবধি পথ চলার পেছনে কেন্দ্রীয় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সকলের প্রতিই আমার কৃতজ্ঞতা।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাইয়ে পথচলা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। বর্তমানে দেশের ১৮টি বিশ্ববিদ্যালয়ে সংগঠনটির শাখা রয়েছে। তরুণ লেখকদের লেখালেখিতে উদ্বুদ্ধ দান, পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে সংগঠনটি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here