তবুও পাইলট হিরো

trans asia airlines crashইউনাইটেড নিউজ ডেস্ক :: তাইওয়ানের বিমান বিধ্বস্ত হয়ে ইতোমধ্যে ৩১ জন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন আরো ১২ জন।

কিন্তু তারপরও এই বিমানের পাইলটকে ‘হিরো’ বলে আখ্যায়িত করা হচ্ছে। এর কারণও আছে। বড় একটি দুর্ঘটনা থেকে বিমানকে রক্ষা করতে সক্ষম হয়েছেন পাইলট।

গত বুধবার তাইওয়ানের ট্রান্সএশিয়া বিমান বিধ্বস্ত হয়। ভিডিওতে দেখা যায়, বিমানটি একটি ফ্লাইওভারে আঘাত করেছে। কিন্তু ফ্লাইওভারের কেউ এতে হতাহত হয়নি। পরে সেটি কিলাং নদীতে আছড়ে পড়ে। নদীতে পড়ার জন্য হতাহতের সংখ্যা কমে যায় বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

পরে বিমানটিকে নদী থেকে উদ্ধার করা হয়। যদিও এখন পর্যন্ত উদ্ধারকর্মীরা নিখোঁজ যাত্রীদের উদ্ধারে তল্লাশি চালাচ্ছেন। বিমানটি সংসান বিমানবন্দর থেকে কিনমেন দ্বীপপুঞ্জে যাচ্ছিল। এরই মধ্যে গতকাল বৃহস্পতিবার পাইলটের প্রশংসা হচ্ছে দেশটিতে।

বিশেষজ্ঞরা তো বটেই মেয়র থেকে শুরু করে সাধারণ মানুষ পর্যন্ত তার প্রশংসা করছেন। বিমান পরিবহন বিশেষজ্ঞ ড্যানিয়েল তেসাং বলেন, বিমানটি বিধ্বস্ত হলেও পাইলট দক্ষতার সঙ্গে জনবহুল এলাকাসহ সুউচ্চ ভবনগুলো এড়াতে পারছেন।

ফলে বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। একই মন্তব্য করেন লেখক এবং অভিনেতা গিন ওয়াই। তাইপের মেয়র কো ওয়েন পাইলটকে ‘হিরো’ বলে আখ্যায়িত করেন।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শান্তিতে নোবেল পেলেন ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমেদ

ডেস্ক নিউজ :: ঘোষণা করা হয়েছে শান্তিতে নোবেল বিজয়ীর নাম। এ বছর ...