ব্রেকিং নিউজ

তজুমদ্দিনে ১৬ জেলে আটক


আরিফ হোসেন, তজুমদ্দিন প্রতিনিধি :: ভোলার তজুমদ্দিনের মেঘনায় মা ইলিশ সংরক্ষণের সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে কোস্টগার্ডের অভিযানে নৌকা, জালসহ ১৬ জেলেকে আটক করা হয়। আটককৃতদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল ও জরিমানার প্রদান করেন নির্বাহি ম্যাজিষ্ট্রেট।

উপজেলা মৎস্য অফিস সুত্রে জানা যায়, বুধবার দিবাগত রাতে ২২দিনের মা ইলিশ সংরক্ষণ ও রক্ষার অভিযানের অংশ হিসেবে কোস্টগার্ড সদস্যরা মেঘনার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় মাছ শিকারের দায়ে ৪টি নৌকা, ৪ হাজার মিটার জাল, ও ১৬ জেলেকে আটক করেন।

পরে আটককৃত জেলেদের ভ্রাম্যমান আদালতের ৭ জনকে ৫ হাজার টাকা করে অর্থদন্ড করেন। এছাড়া বাকী ৯ জনকে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৩ (চ) ধারার অপরাধে ৫ (১) ধারায় ১ বছর করে বিনাশ্রম করাদন্ডের রায় দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান।

দন্ডপ্রাপ্ত জেলেরা হলেন, আব্দুর রহিম (৪০), রিয়াজ (৩৮), আব্দুল হামিদ (৩৫), মিজান (৩৯), ইমরান (২২), আইয়ুব (৩৫), রাশেদ (২৮), ইউনুছ (৩৩) ও সোহাগ (২০)। আটক প্রত্যেক জেলের বাড়ি লালমোহন উপজেলার বিভিন্ন গ্রামে বলে জানা গেছে।

আটককৃত নৌকা প্রশাসনের হেফাজতে রয়েছে জাল শশীগঞ্জ স্লুইজঘাট এলাকায় আগুণে পুড়ে ধ্বংস করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা মু. মাহফুজুর রহমান বলেন, মা ইলিশ সংরক্ষণের অভিযান সফল করতে আমাদের চেষ্টা অব্যাহত আছে। তারপরও কেউ আইন ভাঙ্গার চেষ্টা করলে তাদের সাথে কোন আপস নেই।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় গ্রেপ্তার সাংবাদিক জামিনে মুক্ত

রাবি প্রতিনিধি :: তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় গ্রেপ্তার হয়ে কারাগারে যাওয়া রাজশাহী ...