ফারহান ইশরাক:: মানবতার কল্যাণে পিছিয়ে পড়া অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের মাত্র এক টাকায় বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং এর ব্যবস্থা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোঃ সুজন সরদার।

গত বছরের ৬ নভেম্বর ওরিয়েন্টেশন ক্লাসের মাধ্যমে বরিশালে শুরু হয় ব্যতিক্রমী এই কোচিং এর ক্লাস। চলতে থাকে ক্লাস, মডেল টেস্ট ও চূড়ান্ত মডেল টেস্ট। বিশ্ববিদ্যালয়ে ভর্তির পূর্ণাঙ্গ কোর্স শেষে আজ ২৩ ফেব্রুয়ারি, ২০২১ তারিখে বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এক টাকার কোচিং এ সুজন সরদারের পাশাপাশি পাঠদান করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সানজিদা আফরোজ রুপা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোঃ হাসান হাওলাদার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হাসিবুল্লাহ বি হাসিব ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী নুসরাত জাহান রিমি। অনুষ্ঠানে শিক্ষার্থীদের পরবর্তী প্রস্তুতির দিকনির্দেশনা প্রদান করা হয় ও শিক্ষার্থীদের কল্যাণে দোয়া করা হয়।

চমকপ্রদ এই কোচিং এর উদ্যোক্তা সুজন সরদার বলেন, আর্থিক অস্বচ্ছলতা যাতে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় প্রস্তুতিতে ব্যাঘাত না ঘটায়, সেই লক্ষ্যেই এই কোচিং শুরু করি। সারাদেশেই যদি এরকম উদ্যোগ নেয়া শুরু হয়, তাহলে প্রতিভাবান শিক্ষার্থীরা আর ঝরে পড়বে না।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here