স্টাফ রিপোর্টার :: প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধিরগঞ্জে বসবাসরত প্রাক্তন ও বর্তমানে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে ২০১৫ সালে গঠিত সংগঠনটির নতুন কমিটি গঠন করা হয়েছে ।

শুক্রবার (২৭ নভেম্বর) রাতে সিদ্ধিরগঞ্জের ম্যানচেস্টার ইন্টারন্যাশনাল স্কুল প্রাঙ্গণে আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের মাধ্যমে ১ বছর মেয়াদী এ কমিটি গঠন করা হয়। এতে মোহাম্মদ রেজাউল করিমকে সভাপতি ও শাহজালাল রহমান অয়নকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতিদ্বয় যথাক্রমে মোস্তাফিজুর রহমান নিল ও ইমরান হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক রাহাত হাসান বিলাস ও জাভেদ, সাংগঠনিক সম্পাদক শাকের আহমেদ সোহান, সহ-সাংগঠিক সম্পাদক ওমর ফারুক, আরিফুল ইসলাম আকাশ, রোকাইয়া বিনতে সামাদ, তাজরি আক্তার, আরাফাত সাগর, প্রচার সম্পাদক আবুল কাশেম, যুগ্ম-প্রচার সম্পাদক রিয়াজুর রহমান, সহ-প্রচার সম্পাদক ফজলে রাব্বি, অর্থ বিষয়ক সম্পাদক শেখ সালাহউদ্দিন প্রান্ত, সহ-অর্থবিষয়ক সম্পাদক অন্তর দাস, দপ্তর সম্পাদক অমিত হাসান, যুগ্ম দপ্তর সম্পাদক আরমান, ক্রীড়া বিষয়ক সম্পাদক আবদুল কাদির, সাংষ্কৃতিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস, সহ-সাংষ্কৃতিক সম্পাদক মুমতাহিনা রহমান সিফাত, ছাত্রী কল্যাণ বিষয়ক সম্পাদক তানিয়া খান, আইন বিষয়ক সম্পাদক মিজানুর রহমান। কার্যকরী সদস্যরা হলেন- মিথিলা, সৌরভ, অপি, সাকিব, মারুফ, আসমা ও রূপা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নাসিক ১ নং ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা প্রেস ক্লাব সভাপতি হোসেন চিশতী সিপলু, ম্যানচেস্টার ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ইকবাল হোসেনসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনিয়র ছাত্ররা।

কমিটিতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাবেক ১৩ ছাত্রকে উপদেষ্টা করা হয়েছে। তারা হলেন- মোহাম্মদ ইকবাল হোসেইন, মোঃ হান্নান শাহ, মাহবুবুর রহমান টনি, মামুনুর রহমান, মোঃ ইউনুস খান, চৌধুরী আল নাহিয়ান, জেসিকা বেগম, শাহনাজ আক্তার, মোঃ বেলাল হোসাইন, হাসিবুর রহমান, মোঃ আহাদ আহমেদ, মাসুদুর রহমান ও শোভন খান।

রক্তদান কর্মসূচি,পরিষ্কার পরিচ্ছন্নতা, বন্যার্তদের ত্রাণ সামগ্রী বিতরণ, শীতার্তদের শীতবস্ত্র বিতরণসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড করার জন্য ২০১৫ সালে সিদ্ধিরগঞ্জে প্রতিষ্ঠা করা হয় ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব সিদ্ধিরগঞ্জ ‘ (ডুসাস)।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here