ফারহান ইশরাক:: ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবেশ সংসদ (Dhaka University Environment Society, DUES) এর ২০২১ সালের কার্যকরী কমিটি ঘোষিত হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবেশ সংসদের অফিশিয়াল ফেসবুক পেইজে এ তথ্য জানানো হয়। ২০২১ সালের কার্যকরী কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন আবু সাদাত মোহাম্মদ সায়েম এবং সাধারণ সম্পাদক এর দায়িত্ব লাভ করেছেন তিথি এলমাতুন সুচিতা মিম।

আবু সাদাত মোহাম্মদ সায়েম ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী এবং তিথি এলমাতুন সুচিতা মিম অধ্যয়ন করছেন মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগে।

পরিবেশগত নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরির লক্ষ্যে ২০১১ সালের ৫ জানুয়ারি প্রতিষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবেশ সংসদ। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে পরিবেশ সংসদ দেশের সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরির লক্ষ্যে বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করছে।

সভা-সেমিনার, মানববন্ধন, পরিচ্ছন্নতা অভিযান, বৃক্ষরোপণ, পরিবেশ বিষয়ক আলোকচিত্র প্রতিযোগিতাসহ আরো বেশ কিছু কর্মসূচির মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এ সংগঠনের উদ্যমী তরুণেরা। জলবায়ু পরিবর্তন মোকাবেলায় তরুণদের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে ভবিষ্যতে আরো জোরালোভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছেন সংগঠনটির নতুন নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here