ডেস্ক রিপোর্ট::  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষ হচ্ছে শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৮টায়। সেই হিসাবে আজই আনুষ্ঠানিক প্রচারণার শেষ দিন। শেষ সময়ে এসে বিভিন্ন আসনের প্রার্থীরা প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। তবে নিরুত্তাপ চিত্র দেখা গেছে ঢাকা-১৭ আসনে।

বৃহস্পতিবার ঢাকা-১৭ আসনের বিভিন্ন এলাকা ঘুরে তেমন প্রচারণা দেখা যায়নি। এ আসনের আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী মোহাম্মদ আলী আরাফাতের কিছু নির্বাচনী প্রচারণা দেখা গেলেও অন্য প্রার্থীরা ছিলেন নীরব।

ঢাকা-১৭ আসনের গুলশান, বনানী ও শাহজাদপুর এলাকা সরেজমিন ঘুরে দেখা যায়, মোহাম্মদ আলী আরাফাতের নেতাকর্মীরা অস্থায়ী প্রচারণা কেন্দ্র থেকে প্রচারণা করছেন। কোথাও রাস্তায় মাইক দিয়ে আবার কোথাও সাউন্ডবক্স বাজিয়ে চলছে প্রচারণা। তবে অস্থায়ী কেন্দ্রগুলোতে অল্প সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতি ছিল। প্রচারণাও ছিল নিরুত্তাপ।

মোহাম্মদ আলী আরাফাতের প্রচারণার টিমের সঙ্গে কথা বলে জানা যায়, তার প্রচারণার কাজ মূলত বুধবারেই শেষ হয়েছে। তাই আজ তেমনভাবে কোথাও প্রচারণা নেই।

এ বিষয়ে মোহাম্মদ আলী আরাফাতের ব্যক্তিগত সহকারী মাইকেল চৌধুরী বলেন, আমাদের প্রচারণা গতকালই শেষ হয়েছে। আজ সন্ধ্যার পর একটি গণ-মিছিল হবে। এই গণ-মিছিলের মাধ্যমে প্রচারণা শেষ হবে।

ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের মোহাম্মদ আলী আরাফাত ছাড়াও প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) প্রার্থী এস এম আবুল কালাম আজাদ (টেলিভিশন), বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী মো. আইনুল হক (কুলা), তৃণমূল বিএনপির প্রার্থী কাজী শফিউল বাশার (সোনালি আঁশ), ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী গোলাম ফারুক মজনু (আম), বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী শাহ আলম (একতারা) এবং স্বতন্ত্র প্রার্থী আরাফাত আশওয়াদ ইসলাম (বেলুন)।

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী, শুক্রবার সকাল ৮টায় প্রচার প্রচারণা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে কোনও প্রার্থী জনসভা, পথসভা, মিছিল বা শোভাযাত্রায় অংশ নিতে পারবেন না।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here